শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ -|- ১৫ই চৈত্র, ১৪৩০-বসন্তকাল -|- ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

বর্ণাঢ্য আয়োজনে মসিকের আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
প্রধান প্রতিবেদক || প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ।
  • প্রকাশিত সময় : মার্চ, ৮, ২০২২, ৮:৫৮ অপরাহ্ণ

বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ময়মনসিংহ সিটি কর্পোরেশন আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করেছে। এ উপলক্ষে আজ মঙ্গলবার সকালে একটি র্বণাঢ্য র‌্যালি নগর ভবন থেকে শুরু হয়ে টাউন হল প্রাঙ্গণে শেষ হয়। র‌্যালী পরর্বতীতে টাউন হল প্রাঙ্গণে সিটি আয়োজিত পাঁচদনি ব্যাপী মেলার উদ্বোধন করনে ময়মনসংিহ উইমেন্স চেম্বার অব কমার্সের সভাপতি লুসি আক্তারী মহল এবং ময়মনসিংহ উইমেন্স চেম্বার অব কমার্সের পরিচালক নাছিমা আক্তার মিলা। আগামী ১২ র্মাচ র্পযন্ত প্রতদিন সকাল ১০ টা থেকে রাত ০৮ টা পর্যন্ত মেলা সকলের জন্য উন্মুক্ত থাকবে।

লুসি আক্তারী মহল উদ্বোধনকালে বলেন, নারীরা সকল বাধা পেরিয়ে এগিয়ে চলছে। নারীর বিচরণ এখন সকল ক্ষেত্রে। পুরুষের সাথে তাল মিলিয়ে নারীরাও আজ অগ্রযাত্রার অগ্রপথিক। এসব সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর যুগোপযোগী নেতৃত্বের ফলে।

উইমেন্স চেমম্বার অব কমার্সের পরিচালক নাছিমা আক্তার মিলা বলেন, নারী পুরুষ একত্রতিভাবে কাজ করে দেশকে আরও এগিয়ে নেয়া সম্ভব। এগিয়ে যাবার ক্ষেত্রে নারীদের অনকে প্রতবিন্ধকতা রয়েছে, মাননীয় প্রধানমন্ত্রীর তা ক্রমাগত দুর হচ্ছে। তবে নারী অধিকার নিশ্চিতে পুরুষদেরকেও আসতে হবে।
অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে সিটি র্কপোরশেনরে প্রধান নির্বাহী র্কমর্কতা মোঃ ইউসুফ আলী বলেন, মেয়র ইকরামুল হক টিটুর নেতৃত্বে নারী অধকিার রক্ষা এবং বাস্তবায়নে গুরুত্বের সাথে কাজ করে যাচ্ছে সিটি কর্পোরেশন। নারীর অগ্রযাত্রা নিশ্চিতে সকল উদ্যোগের পাশে থাকবো আমার। অনুষ্ঠানে সিটি কর্পোরশনের নারী কল্যাণ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও প্যানলে ময়ের সামীমা আক্তার সহ অন্যান্য কাউন্সলির, সচবি রাজীব কুমার সরকার সহ অন্যান্য র্কমর্কতাবৃন্দ, নারী উদ্যোক্তা, রাজনৈতিক সামাজিক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।