আজ মঙ্গলবার ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
মানবিক চিকিৎসক সোহানুর রহমান সোহান আর্ত-মানবতার সেবায় এগিয়ে আসুন ! জীবন বাচাঁন ঈদের জামাতে যুবককে ছুরিকাঘাতে খুন এ্যাভেঞ্জারর্স থার্টিন বিজয়ের মাধ্যমে শাহগঞ্জ আন্তঃব্যাচ ক্রিকেট টুর্নামেন্ট শুরু হতদরিদ্র পরিবার ও অসহায় মাদের মাঝে গৌরিপুর স্বজন সমাবেশের ঈদ সামগ্রী বিতরণ গৌরীপুর উপজেলার বাহাদুরপুর সুরেশ্বর দরবার শরীফে বুধবার ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। ৫১ শতাংশ কারখানা এখনো মার্চের বেতন দেয়নি গৌরীপুর সর্বরোগে আক্রান্ত রহমত-৩ জাতের ধান : অর্ধশত কৃষক ক্ষতিগ্রস্থ গৌরীপুরে ভিজিএফ চাল বিতরণে অনিয়ম-কম দেয়ার অভিযোগ গৌরীপুরে বিএমএসএফের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল
নিজস্ব প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : মার্চ, ১১, ২০২২, ৪:৪০ অপরাহ্ণ




বইমেলায় এসেছে তরুন প্রজন্মের লেখক বদরুজ্জামান খোকনের উপন্যাস ‘এই বসন্তে তোমায় নিমন্ত্রণ’

গত মঙ্গলবার (১ মার্চ) বইমেলায় আসে বইটি। বইটি প্রকাশ করেছে নাগরিক প্রকাশ। প্রচ্ছদ করেছেন আল নোমান। বইটি পাওয়া যাচ্ছে বইমেলার বাউন্ডুলে প্রকাশনীর স্টলে।
হুমায়ুন ঘরানার এই মিষ্টি প্রেমের উপন্যাসটিতে ফুটে উঠেছে পাশাপাশি বয়ে যাওয়া কিছু মানুষের সময়। সবাই আলাদা তারপরও একে অপরের খুব কাছে। আছে চলমান সমাজের চিত্র। আছে হাসির খোঁড়াক। মানব মানবীর চিরন্তন নিয়মে প্রেম এসেছে। মজার ব্যাপার হল, এটি প্রেমের উপন্যাস হলেও কোথাও একবারের জন্য কেউ বলেনি ভালোবাসি শব্দটি।
এই বসন্তে তোমায় নিমন্ত্রণ উপন্যাসটি সম্পর্কে বদরুজ্জামান খোকন বলেন, বিভিন্ন গল্প উপন্যাসে যেভাবে প্রেম-ভালোবাসাকে যেভাবে সংজ্ঞায়িত করা হয় তার সাথে আমাদের বাস্তব জীবনের তেমন সামজ্জস্য থাকেনা। প্রেম একটি অবধারিত বিষয়। দুটি জীবন পাশাপাশি বয়ে চললে তা এমনিতেই চলে আসে। তার জন্য বড় কোনো কারনের প্রয়োজন হয়না। এমনকি চীৎকার করে বলতে হয়না ভালোবাসি শব্দটি। এটা সময়ের প্রয়োজনে সাড়া দেয়ার মত। আমি এই প্রাকৃতিক ব্যাপারটিতে কোন হাত দিতে চাইনি। এ কারনেই বোধহয় উপন্যাসটি পড়ে পাঠক নিজেই গল্পের চরিত্রে ঢুকে যাবে। এক সময় ভাবতে শুরু করবে এ যেন তার নিজের গল্প।
বদরুজ্জামান খোকন ময়মনসিংহ জেলার গৌরপুর উপজেলায় জন্মগ্রহণ করেছেন। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ডক্টর অফ ভেটেরিনারি মেডিসিন ডিগ্রি অর্জনের পর একই বিশ্ববিদ্যালয় হতে এমএস ইন প্যাথলজি ডিগ্রী লাভ করেন। বর্তমানে তিনি তাইওয়ানের বিখ্যাত ন্যাশনাল হেলথ রিসার্চ ইন্সটিটিউটে মলিকুলার মেডিসিনে পিএইচডি গবেষক হিসাবে আছেন। গবেষণার পাশাপাশি ।বিভিন্ন পত্রিকা এবং ব্লগে বিজ্ঞান বিষয়ক প্রবন্ধ, বিজ্ঞান কল্পগল্প, রহস্য গল্প, ভ্রমন কাহিনী।নিয়মিত লিখে চলেছেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০