আজ শনিবার ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
গৌরীপুরে সিদ্দিক স্যারের স্মরণসভা ও দোয়া মাহফিল আহত সাংবাদিক রফিক বিশ্বাসকে দেখতে গেলেন, উপজেলা চেয়ারম্যান -এড,ফজলুল হক গৌরীপুরে কাউন্সিলর পদে আইনী লড়াইয়ে বিজয়ী হলেন এসএম আলী আহাম্মদ! ঈশ্বরগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী তারাকান্দায় পানিসম্পদ সেবা সপ্তাহের উদ্ভোধন তারাকান্দায় ৬ মাসে সড়কে ঝরল ১৮ প্রাণ ঈশ্বরগঞ্জে গাছের ডাল কাটাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ তারাকান্দায় প্রেসক্লাবের সভাপতি রফিক বিশ্বাসকে হাসপাতালে দেখতে গেলেন ফুলপুর প্রেসক্লাব সভাপতি গৌরীপুরে পহেলা বৈশাখে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক উৎসব গৌরীপুরে স্বজন সমাবেশের উদ্যোগে বর্ষবরণ উৎসব
||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ১, ২০২১, ৭:১৩ অপরাহ্ণ




ফিরে দেখা গৌরীপুর ২০২০ \ মেয়র প্রার্থী শুভ্র হত্যাকাণ্ড ছিলো দেশজুড়ে আলোচিত!

সেলিম আল রাজ, বিশেষ প্রতিনিধি ঃ
২০২০সাল ভালো যায়নি ময়মনসিংহের গৌরীপুরে। গৌরীপুর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যাকাণ্ড ছিলো দেশজুড়ে আলোচিত। জমি সংক্রান্ত বিরোধে খুন, ভাইয়ের হাতে ভাই খুন, সন্তানের ওষুধ আনতে গিয়ে বাবা খুন, রাজমেস্ত্রীকে বাঁচাতে গিয়ে মালিকেরও মৃত্যু, জাকের পাটির নেতাকে গলাটিপে হত্যা, ব্রিজের নিচে নারীর লাশ উদ্ধারসহ একাধিক ঘটনায় তোলপাড় হয়। হত্যাকাÐের এসব ঘটনার পরপরেই বাড়িঘরে হামলা, ভাংচুর আর লুটপাটে শতাধিক পরিবার ও তাদের সন্তানরা অমানবিক জীবন যাপন করছে।
গত (২০২০) বছরের ১৭ অক্টোবর মেয়র প্রার্থী শুভ্রকে পৌর শহরের মধ্যবাজার বাজার পান মহালে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় তার ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে গৌরীপুর থানায় মামলা দায়ের করেন। মামলায় প্রধান আসামী করা হয় উপজেলা বিএনপির (একাংশের) যুগ্ম আহŸায়ক ও মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ (৩৮)কে। এছাড়াও অন্য আসামীরা হলেন গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম (৫০) ও তার দু’ভাই সৈয়দ তৌফিকুল ইসলাম (৪৫), সৈয়দ মাজহারুল ইসলাম জুয়েল (৪২), রিয়াদুজ্জামান রিয়াদ চেয়ারম্যানের ভাই কার্জন, উত্তর বাজার মহল্লার সাকিব আহম্মেদ রেজা (৩৩), পশ্চিম ভালুকার রিফাত (৩২), মইলাকান্দা ইউনিয়নৈর লামাপাড়ার মোজাম্মেল (৩০), নন্দুরা গ্রামের সুমন (৩০), পশ্চিম কাউরাট গ্রামের খাইরুল (৩০) ও হানিফ (৩০), চান মিয়ার পুত্র রাসেল মিয়া (৩২), ইউনুছ আলীর পুত্র জাহাঙ্গীর আলম (৩২) ও আব্দুল খালেকের পুত্র মজিবুর রহমান (৩০) ও অজ্ঞাতনামা ৭/৮জন।
অপরদিকে লাল-কয়েরী রঙের লাগেজে থাকা যুবতীর লাশের পরিচয় এখনো মিলেনি। হত্যাকাÐের রহস্য উদঘাটনের জন্য মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ময়মনসিংহে হস্তান্তর করেছে পুলিশ। ৯ নভেম্বর ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের গৌরীপুর উপজেলার গঙ্গাশ্রম ব্রিজের নিচ থেকে লাল-কয়েরী রঙের লাগেজ থেকে যুবতী (৩০) এর লাশ উদ্ধার করে গৌরীপুর থানা পুলিশ। গত ২৭ ডিসেম্বর উপজেলার সিধলা ইউনিয়নের মনাটি দড়িপাড়া গ্রামে বাবা মোঃ সাহাব উদ্দিনের বসতঘর থেকে তার কন্যা রাবিয়া খাতুন (১৪) এর লাশও উদ্ধার করেছে পুলিশ।
এদিকে সিধলা ইউনিয়নের মানিয়াকান্দা গ্রামে জমিসংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় ভাইকে বাঁচাতে এসে খুন হন তার বোন পারুল বেগম ওরফে সেলিনা বেগম (৫৭)। ২৯ অক্টোবার স্ত্রী সন্তানদের সামনে দুই হাতে দিয়ে ঝুলিয়ে ও গলাটিপে ইউনিয়ন জাকের পাটির সাংগঠনিক সম্পাদক আব্দুল মোতালেব (৬০) কে হত্যার অভিযোগ পাওয়া গেছে। তিনি উপজেলার সহনাটী ইউনিয়নের ভালুকাপুর গ্রামের মৃত আব্দুর রহমানের পুত্র। সিধলা ইউনিয়নের বেলতলী মধ্যপাড়ায় ২৬ সেপ্টেম্বর বাথরুম ও পানির সেফটি ট্যাংকির স্যান্টারিংয়ের বাঁশ-কাঠ উঠাতে গিয়ে অজ্ঞান হয়ে পড়ে রাজমিস্ত্রী মোমিনুল ইসলাম (৩২)। তাকে বাঁচাতে গিয়ে বাসার মালিক মনিরুজ্জামান কামাল (৩০) গুরুত্বর আহত হন। হাসপাতালে নেয়ার পত্রে রাজমেস্ত্রী ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মালিকের মৃত্যু হয়। সহনাটী ইউনিয়নের পাছার গ্রামে অত্যাচার ও নির্যাতন সইতে না পেরে গৃহবধূ হেপি আক্তার (২৩) আত্মহত্যা প্ররোচনার ঘটনায় গৌরীপুর থানায় ৮ সেপ্টেম্বর মামলা হয়।
অপরদিকে সিধলা ইউনিয়নের সিধলা বারআনি গ্রামে জমি সংক্রান্ত বিরোধের ২১জুন কৃষক চান মিয়াকে প্রকাশে কুপিয়ে হত্যা করে। ২৩জুন বোকাইনগর ইউনিয়নের তেলিহাটি থেকে মোছাঃ সোনিয়া আক্তার (১৩) নামে এক তরুণীর লাশ উদ্ধার করেছে পুলিশ। রামগোপালপুর ইউনিয়নে স্ত্রী ও সন্তানের নির্যাতনে ইদ্রিস আলী (৬০) নামে এক বৃদ্ধা আত্মাহত্যার অভিযোগ ৩জুন নিহতের পুত্র আজিজুল হক বাদী হয়ে মামলা করেন। ২৯ মে সিধলা ইউনিয়নের বেলতলীতে খেলার সময় পুকুরে পড়ে রাকিব মিয়া (৭) তার মামাতো ভাই রাব্বি মিয়া (৫) মৃত্যু হয়। সহনাটী ইউনিয়নের ভাংগুরহাটি গ্রামের জাহের বানু (৫০) নামে এক বৃদ্ধা পেটে ব্যাথা সহ্য করতে না পেরে ২৪ মে আত্মহত্যা করেন। তিনি ভাংগুরহাটি গ্রামের মোঃ চাঁন মিয়ার স্ত্রী।
এদিকে পূর্ববিরোধকে কেন্দ্র করে অচিন্তপুর ইউনিয়নের পালুহাটিতে হামলা-সংঘের ঘটনায় আব্দুল ওয়াহাব (৪২) ২১ মে নিহত হন। তিনি পালুহাটি গ্রামের মৃত চানফর আলীর পুত্র। ২০ মে ‘ভ্যানচুরির’ ঘটনায় সালিশকে কেন্দ্র করে অচিন্তপুর ইউনিয়নের আদিল মিয়াকে কুপিয়ে হত্যা করা হয়। গৌরীপুর-ভৈরব রেলপথে পৌর শহরের ২নং রেলক্রসিং এলাকা থেকে ১৯ মার্চ অজ্ঞাতনামা শিশু (২) এর লাশ উদ্ধার করা হয়। পরক্রীয়ার জেরে এ শিশুটি হত্যাকাÐের শিকার হয়। ৩জানুয়ারি জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ছোট ভাই আবুল কাসেম (৫০) কে কুপিয়ে হত্যা করে। ১৯জানুয়ারি পৌরসভার পশ্চিম দাপুনিয়ায় ছেলে জিহানের খেলা নিয়ে বিরোধকে কেন্দ্র করে নিহত হন হিরা মিয়া। তিনি মৃত আবু তালেবের পুত্র।
বছরের শুরু থেকে ডিসেম্বর শেষ পর্যন্ত নানা অঘটনে ভালো যায়নি ময়মনসিংহের গৌরীপুর।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০