আজ শনিবার ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
আহত সাংবাদিক রফিক বিশ্বাসকে দেখতে গেলেন, উপজেলা চেয়ারম্যান -এড,ফজলুল হক গৌরীপুরে কাউন্সিলর পদে আইনী লড়াইয়ে বিজয়ী হলেন এসএম আলী আহাম্মদ! ঈশ্বরগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী তারাকান্দায় পানিসম্পদ সেবা সপ্তাহের উদ্ভোধন তারাকান্দায় ৬ মাসে সড়কে ঝরল ১৮ প্রাণ ঈশ্বরগঞ্জে গাছের ডাল কাটাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ তারাকান্দায় প্রেসক্লাবের সভাপতি রফিক বিশ্বাসকে হাসপাতালে দেখতে গেলেন ফুলপুর প্রেসক্লাব সভাপতি গৌরীপুরে পহেলা বৈশাখে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক উৎসব গৌরীপুরে স্বজন সমাবেশের উদ্যোগে বর্ষবরণ উৎসব মানবিক চিকিৎসক সোহানুর রহমান সোহান
বাহাদুর ডেস্ক || ওয়েব-ইনচার্জ
  • প্রকাশিত সময় : জুন, ২, ২০২২, ১১:৩৯ পূর্বাহ্ণ




ফিনালিসিমা জিতে বিশ্বরেকর্ডের আরও কাছে মেসি

ওয়েম্বলিতে অনুষ্ঠিত ফাইনালে দারুণ এক ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। ইতালির বিপক্ষে গতকাল রাতে ৩-০ গোলে ফিনালিসিমা জিতলেন আলবিসেলেস্তেরা।

এদিন নিজ দেশের জার্সি গায়ে শুরু থেকেই উজ্জ্বল ছিলেন লিওনেল মেসি। সারা মাঠ দাপিয়ে বেড়িয়েছেন।

তিনি নিজেও দারুণ কয়েকটি শট নিয়েছেন লক্ষ্য বরাবর।

তবে জিয়ানলুইজি ডনারুমার অতিমানবীয় পারফরম্যান্সের সামনে আটকে গেছে তার সব চেষ্টা। এর পরও ম্যাচসেরার পুরস্কারটা উঠেছে তারই হাতে। কারণ গোল করতে না পারলেও তিন গোলের মধ্যে দুটোতে তার অবদান।

এদিকে শিরোপা বিশ্বরেকর্ডের দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন মেসি। প্রায় দুই দশক দীর্ঘ ক্যারিয়ারে এ পর্যন্ত ৪০টি শিরোপা জিতেছেন মেসি।

ছয়টি শিরোপা বেশি নিয়ে প্রথম অবস্থানে আছেন ব্রাজিলিয়ান তারকা দানি আলভেস। ৪৬টি শিরোপা জিতে বর্তমানে এই রেকর্ড নিজের দখলে রেখেছেনে মেসির সাবেক ক্লাব সতীর্থ।

অর্থাৎ ক্লাব আর জাতীয় দল মিলিয়ে আর ছয়টি শিরোপা হলেই আলভেসকে ছুঁয়ে ফেলবেন মেসি।

৪০টি শিরোপার মধ্যে ৩৫টি বার্সেলোনার হয়ে পেয়েছেন মেসি। আর সদ্যসমাপ্ত মৌসুমে তার নতুন দল পিএসজির হয়ে জিতেছেন লিগ আঁর শিরোপা। এ গেল ক্লাব পর্যায়ে;  জাতীয় দলের হয়ে তার শিরোপার সংখ্যা ৪টি।

কাতালানদের হয়ে মেসি জিতেছেন ১০টি লিগ, আটটি স্প্যানিশ সুপার কাপ, ৭টি কোপা দেল রে, ৪টি চ্যাম্পিয়নস লিগ, তিনটি করে ক্লাব বিশ্বকাপ ও উয়েফা সুপার কাপ।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০