আজ শনিবার ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাহাদুর ডেস্ক || ওয়েব-ইনচার্জ
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ১৭, ২০২২, ৭:৫৬ অপরাহ্ণ




পিয়নরাও সংসদ সদস্যদের সম্মান দেন না: এমপি নাজিম

সরকারি দপ্তরের পিয়নরাও সংসদ সদস্যদের সম্মান দেন না বলে অভিযোগ করে আমলাতন্ত্রের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য সহকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ।

সোমবার সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এ আহ্বান জানান ময়মনসিংহ-৩ আসনের এই এমপি।

তিনি বলেন, ‘আমলাদের কাছে একজন এমপিরও কোনো মূল্য নেই। জাতীয় সংসদ সদস্য হিসেবে একজন সচিবের কাছে গেলে কোনো মূল্যায়ন নেই। কোনো শ্রদ্ধাবোধ তাদের মধ্যে দেখা যায় না। পিয়ন পর্যন্ত আজকে এমপিদের দাম দেয় না। এমপিরা আমলাতন্ত্রের হাতে জিম্মি হয়ে গেছে।’ আমলাতন্ত্রের হাত থেকে বাঁচার জন্য সবাইকে সোচ্চার হতে হবে বলেও মন্তব্য করেন নাজিম উদ্দিন।

নিজ নির্বাচনী এলাকায় অনেক উন্নয়নমূলক প্রকল্পে কাজের গতি নেই- অভিযোগ করে তিনি বলেন, ”এলাকার স্কুল-কলেজ ও রাস্তাঘাটের উন্নয়ন কাজ স্থবির হয়ে আছে। উপজেলা পরিষদ নির্মাণ কাজের ডিজাইন দেওয়া হলেও সেই কাজ হয়নি। সব কাজ একের পর এক বন্ধের পথে রয়েছে। ঠিকাদাররা বলেন, ‘টাকা পাইনি, কাজ কোত্থেকে করবো।’ এমপি কোটার ২০ কোটি টাকার কাজও করা হয় না। এ রকম হলে নির্বাচনের সময় মানুষের কাছে জবাব দিতে পারবো না। নির্বাচনের আগে সামনে দুই বছর সময় আছে। এই সময়ের মধ্যে কাজগুলো শেষ করাতে না পারলে নির্বাচনের সময় জনগণের সাথে কথা বলা সম্ভব হবে না।”

এলাকায় মডেল মসজিদ নির্মাণের প্রসঙ্গ উল্লেখ করে এই সংসদ সদস্য বলেন, ‘মডেল সমজিদ নির্মাণের জন্য তিন বছর আগে জায়গা নির্ধারণ করা হয়েছে। হাইকোর্ট, সুপ্রিম কোর্ট করার পরও নির্মাণ কাজ হচ্ছে না আমলাতান্ত্রিক জটিলতার কারণে। এখানে প্রজেক্ট ডিরেক্টর এক কথা বলেন, ডিসি আরেক কথা বলেন। ইসলামিক ফাউন্ডেশন থেকে আরেক কথা বলেন।’ জমিসহ সমস্ত ব্যবস্থা থকলেও কেন কাজ শুরু হয় না- প্রশ্ন রাখেন তিনি।

ইউটিউবে অপপ্রচার ও গুজব ছড়ানো হচ্ছে অভিযোগ তুলে ইউটিউব বন্ধ করে দেওয়ার দাবি জানিয়েছেন  নাজিম উদ্দিন। তিনি বলেন, ‘ইউটিউবে দেখি- খালেদা জিয়া মরে যাচ্ছেন। শেখ হাসিনা কালকেই ক্ষমতাচ্যুত হয়ে যাচ্ছেন। আবার দেখি সেনা প্রধানকে টেনে নামানো হচ্ছে। এই যে প্রচার-প্রোপাগান্ডা ইউটিউবে…এগুলো কোত্থেকে আসছে? এভাবে বিভ্রান্ত ছড়ানো হচ্ছে- তথ্য মন্ত্রণালয় কী করে আমরা বুঝি না। গ্রামের মানুষজন এসব দেখে ভাবেন, না জানি বাংলাদেশে কী হচ্ছে! তথ্য মন্ত্রণালয়কে বলবো, দরকার হলে ইউটিউব বন্ধ করে দেন। ক্রিমিনাল ও স্বাধীনতা বিরোধীদের সাথে কোনো আপোষ থাকতে পারে না।’




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০