আজ বৃহস্পতিবার ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
ঈশ্বরগঞ্জে গাছের ডাল কাটাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ তারাকান্দায় প্রেসক্লাবের সভাপতি রফিক বিশ্বাসকে হাসপাতালে দেখতে গেলেন ফুলপুর প্রেসক্লাব সভাপতি গৌরীপুরে পহেলা বৈশাখে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক উৎসব গৌরীপুরে স্বজন সমাবেশের উদ্যোগে বর্ষবরণ উৎসব মানবিক চিকিৎসক সোহানুর রহমান সোহান আর্ত-মানবতার সেবায় এগিয়ে আসুন ! জীবন বাচাঁন ঈদের জামাতে যুবককে ছুরিকাঘাতে খুন এ্যাভেঞ্জারর্স থার্টিন বিজয়ের মাধ্যমে শাহগঞ্জ আন্তঃব্যাচ ক্রিকেট টুর্নামেন্ট শুরু হতদরিদ্র পরিবার ও অসহায় মাদের মাঝে গৌরিপুর স্বজন সমাবেশের ঈদ সামগ্রী বিতরণ গৌরীপুর উপজেলার বাহাদুরপুর সুরেশ্বর দরবার শরীফে বুধবার ঈদুল ফিতর উদযাপিত হয়েছে।
||
  • প্রকাশিত সময় : এপ্রিল, ২৯, ২০২১, ৪:০৭ অপরাহ্ণ




পিবিআই’র তদন্তে মোসলেম হত্যার রহস্য ৪ বছর পর উদঘাটন ॥ ঘাতকের স্বিকারোক্তি

এম এ আজিজ, স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর তদন্তে মোসলেম উদ্দিন হত্যার চার বছর পর রহস্য উন্মোচন হয়েছে। হত্যাকান্ডে জড়িত আকরাম হোসেন আদালতে স্বিকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। ত্রিশালের অলহরি বাদামিয়া এলাকা থেকে মঙ্গলবার রাতে তাকে গ্রেফতার করেছে পিবিআই।
পিবিআইয়ের পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, ত্রিশালের অলহরি বাদামিয়ার শারীরিক প্রতিবন্ধী ছফির উদ্দিন বাদামিয়া পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে মনোহরি দোকান করছিল। সে সারাদিন দোকানে ক্রয়-বিক্রয় করে রাতে বাসায় যেত এবং তার পিতা মোসলেম উদ্দিন দোকানে রাতযাপন করে ছেলের দোকান পাহারা দিত।
এদিকে বাদামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন জমিতে হাইস্কুল নির্মাণকে কেন্দ্র করে দু’পক্ষের বিরোধ হয়। বিরোধে সুবিধাভোগী পক্ষ নির্বিঘ্নে স্কুল নির্মান করতে অপর পক্ষকে ফাঁসানোর পরিকল্পনায় লাশের রাজনীতিতে মত্ত হয়। পরিকল্পনা করে স্কুল সংলগ্ন দোকানদার নীরিহ মোসলেম উদ্দিনকে খুন করতে পারলে অনায়াসে অপর পক্ষের উপর দায় চাপানো যাবে।
পূর্ব পরিকল্পনা অনুযায়ী গত ০৬/০৯/২০১৮ তারিখ মধ্যরাতে আকরাম হোসেন চৌধুরী অন্যান্যদের সহযোগীতায় বিড়ি কেনার অজুহাতে মোসলেম উদ্দিনের দোকান ঘরে ঢুকে। পরে দোকানের মেঝেতে থাকা ইট নিয়ে মোসলেম উদ্দিনের মাথায় আঘাত এবং দোকানে থাকা ছুরি দিয়ে তার শরীরে এলোপাথারি আঘাত করে মৃত্যু নিশ্চিত করে। পরদিন সকালে দোকানে মোসলেম উদ্দিনের লাশ পাওয়ায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এ ঘটনায় ত্রিশাল থানার মামলা নং-১০(০৯)২০১৮ খ্রিঃ, ধারা-৩০২/৩৪ রুজু হয়।
ত্রিশাল থানা পুলিশ মামলাটি তদন্তকালে পুলিশ হেডকোয়ার্টার্সের নির্দেশে গত ১৪/১২/১৮ তারিখে পিবিআই, মামলার তদন্তভার গ্রহণ করে। পিবিআইয়ের পুলিশ পরিদর্শক প্রদীপ কুমার গোস্বামী’কে তদন্তভার দেয়া হয়। তদন্তকারী কর্মকর্তা অজ্ঞাতনামাদের সনাক্তপূর্বক গ্রেফতারে ত্রিশাল থানাসহ বিভিন্ন এলাকায় অভিযান চালায়। একই সাথে পিবিআইয়ের দক্ষ ও দায়িত্বশীল তদন্তকারী কর্মকর্তা ঘটনাস্থলে পাওয়া পদচিহ্ন ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে গত ২৭/০৪/২০২১ তারিখ ত্রিশালের অলহরি বাদামিয়া থেকে ক্লুলেস হত্যাকান্ডে জড়িত আকরাম হোসেনকে গ্রেফতার করে। আকরামের বরাত দিয়ে পুলিশ সুপার আরো বলেন, জিজ্ঞাসাবাদে আকরাম মুদি দোকানদার মোসলেমকে হত্যার কথা স্বীকার করেছে। তাকে বৃহ¯প্রতিবার আদালতে পাঠানো হলে, সে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০