আজ বৃহস্পতিবার ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ১৭, ২০২০, ৬:৫৫ অপরাহ্ণ




নোবেল শান্তি পুরষ্কারে মনোনীত নেতানিয়াহু

বাহাদুর ডেস্ক :

গাজায় যখন ইসরায়েলি সেনারা অবিরাম বিমান হামলা চলছে, ইসরায়েলি আদালতে যখন তার বিরুদ্ধে দুর্নীতির বিচার চলছে, তার পদত্যাগের দাবিতে জেরুসালেমে বিক্ষোভ-প্রতিবাদের ১৪তম সপ্তাহ চলছে, ঠিক তখনই নোবেল শান্তি পুরষ্কারের জন্য মনোনয়ন পেয়েছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের সঙ্গে সম্পর্কোন্নয়নের চুক্তি করায় তাকে এই মনোনয়ন দেয়া হলো। প্রস্তাবকের নাম পাওলো গ্রিমোলদি।  বুধবার ইতালির এই সংসদ সদস্য নেতানিয়াহুকে নোবেল শান্তি পুরষ্কারের যোগ্য বলে বর্ণনা করে এই প্রস্তাব দেন। খবর ব্লুমবার্গের।

ইতালির অ্যান্টি-মাইগ্রেন্ট লিগ পার্টির সদস্য গ্রিমোলদি টুইটারে বলেছেন, আমিরাত-বাহরাইনের সঙ্গে ইসরায়েলের চুক্তি ছাড়াও সৌদি আরবের সঙ্গে বন্ধন সুদৃঢ় করেছেন নেতানিয়াহু। এজন্য শান্তিতে তার নোবেল পুরষ্কার পাওয়া উচিত। তিনি নিশ্চিত, নোবেল কমিটি তার প্রস্তাব গ্রহণ করেছেন।

আরেক টুইটে গ্রিমোলদি বলেন, এককভাবে না হোক, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে নেতানিয়াহু যৌথভাবে পুরষ্কার পাবেন বলে তিনি আশাবাদী।

নোবেল শান্তি পুরস্কারের জন্য গত সপ্তাহে মনোনয়ন পেয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে ইসরায়েলের শান্তিচুক্তিতে মধ্যস্থতা করে তিনি এই পুরষ্কারের জন্য মনোনয়ন পেয়েছেন। নরওয়ের একজন রাজনীতিবিদ ও সংসদ সদস্য তার নাম প্রস্তাব করেন।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০