আজ মঙ্গলবার ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
কাতারের সঙ্গে ৫ চুক্তি ও ৫ সমঝোতা স্মারক সই গৌরীপুর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শরাফ উদ্দিন খান পাঠান আর নেই গৌরীপুরে কন্দাল ফসল চাষ বিষয়ক কৃষক প্রশিক্ষণ গৌরীপুরে ইউপি মেম্বারেই বন্ধ করে দিলো দু’টি পরিবারের চলাচল রাস্তা! ভালুকা মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ জেলায় শ্রেস্ট ওসি হিসেবে পুরস্কৃত স্বপদে ফিরলেন গৌরীপুরের সাময়িক বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যান রুবেল! গৌরীপুরে অতিরিক্ত টোল আদায় বন্ধের দাবিতে ব্যবসায়ীদের প্রতিবাদ কোতোয়ালির পুলিশ পরিদর্শক তদন্ত আনোয়ার জেলায় শ্রেষ্ট পুলিশ পরিদর্শক গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোফাজ্জল হোসেন খানের মনোনয়নপত্র দাখিল গৌরীপুরে সিদ্দিক স্যারের স্মরণসভা ও দোয়া মাহফিল
এম এ আজিজ || প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ৪, ২০২১, ১২:০১ পূর্বাহ্ণ




নেপালের রাষ্ট্রদূতের সাথে ময়মনসিংহ চেম্বারের মতবিনিময়

বাংলাদেশ-নেপাল ব্যবসায়ী সম্পর্ক উন্নয়ন সম্ভাবনা বিষয়ে ঢাকায় নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ড.বানশিধর মিশ্র এর সাথে ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এ সময় নেপালের রাষ্ট্রদূত ডাঃ বানশিধর মিশ্র বলেছেন বাংলাদেশের সঙ্গে নেপালের সম্পর্ক বন্ধুর মতো। এখানকার সংস্কৃতি, আচার-অনুষ্ঠান, সামাজিক ব্যবস্থা, ব্যবসা বানিজ্য আমাদের দেশেরই মত। আমরা এই দুই দেশের মধ্যে সংস্কৃতি, ব্যবসা-বাণিজ্য ও মানুষের সঙ্গে মানুষের সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে কাজ করছি। এরই ধারাবাহিকতায় ভারতের শিলিগুড়ি করিডোর ব্যবহার করে সড়ক পথে নেপালের সাথে সহজ যোগাযোগ স্থাপনের উদ্যোগ নিয়েছি।’
নেপালের রাষ্ট্রদূত আরো বলেন, বাংলাদেশ-নেপাল খুব কাছাকাছি দেশ। সড়ক পথে দুই দেশের সীমান্ত এলাকাও খুব কাছাকাছি। সড়ক পথের উন্নয়ন হলে দুই দেশের মাঝে যাতায়াত সহজ হবে এবং ব্যবসা বানিজ্যেও খরচ কমে আসবে।

বৃহস্পতিবার সন্ধায় ময়মনসিংহ নগর ভবনের শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে মতবিনিময় সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু। ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোঃ আমিনুল হক শামীমের (সিআইপি) সভাপতিত্বে এই সভা হয়।
চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ সভাপতি শংকর সাহার সঞ্চালনে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নেপাল দূতাবাসের সেকেন্ড সেক্রেটারি রঞ্জন যাদব, মুশফিক সালেহীন, ময়মনসিংহ ট্যুরিমেম সভাপতি মুখলেছুর রহমান, ব্যবসায়ী ইমরান ওমর, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন, মুদ্রণ শিল্প সমিতির ইয়াজদানী কোরাইশী, হালুয়াঘাট স্থলবন্দরের অপু সরকার প্রমুখ। এসময় বিভিন্ন ব্যবসায়িক-সামাজিক- নাগরিক ও সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০