আজ বুধবার ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মোঃ মোহন মিয়া || নিজস্ব প্রতিবেদক, দুর্গাপুর ( নেত্রকোনা )
  • প্রকাশিত সময় : মে, ২৮, ২০২২, ৮:৩৬ অপরাহ্ণ




নেত্রকোনায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান ও শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হলো দুর্গাপুরের

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ উপলক্ষে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ প্রধান অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার ও শ্রেষ্ঠ কলেজ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন পূর্নতা সরকার। দুজনই দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজ থেকে নির্বাচিত হয়েছেন। জেলার ৬০টি কলেজ থেকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান ও শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছে। এ উপলক্ষে জেলা শিক্ষা অফিসার মো. আব্দুল গফুর এর স্বাক্ষরিত পত্রালোকের মাধ্যমে স্থানীয় সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার। জেলা প্রশাসন ও শিক্ষা বিভাগের গঠিত বাছাই কমিটি শিক্ষাগত যোগত্যা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরীর দক্ষতা, সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা ও সততা, শৃঙ্খলাবোধ, পেশাগত গবেষণামূলক সৃজনশীল প্রকাশনাসহ নানাবিধ বিষয় বিবেচনা করে অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার কে জেলার শ্রেষ্ঠ কলেজ প্রধান ও পূর্নতা সরকার কে শ্রেষ্ঠ কলেজ শিক্ষার্থী নির্বাচিত করা হয়েছে। অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার ২০১৭ সালের ৫ জানুয়ারী অধ্যক্ষ পদে ওই কলেজে যোগদানের পর দুইবার উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। তিনি দুর্গাপুর উপজেলার কাকৈরগড়া ইউনিয়নের শিক্ষাবিদ আলহাজ্ব মাফিজ উদ্দিন তালুকদার এর ছোট ছেলে। শিক্ষা প্রসারের সাথে থেকে জেলা ও উপজেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে অগ্রণী ভূমিকা পালন করেন। তিনি এএমটি ফাউন্ডেশনের মাধ্যমে দুর্গাপুর উপজেলা আলহাজ্ব মাফিজ উদ্দিন তালুকদার কলেজ, মাদরাসা, মাধ্যমিক স্কুল, ফাইন আর্টস একাডেমি, প্রতিবন্ধি বিদ্যালয় প্রতিষ্ঠা করে শিক্ষা বিকাশে কাজ করে যাচ্ছেন। তার এই সফলতা প্রাপ্তিতে উপজেলার শিক্ষার্থী ও সুশিল সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ, দুর্গাপুর প্রেসক্লাব, উপজেলা শিল্পকলা একাডেমি অভিনন্দন
জানিয়েছেন। ফারুক আহমেদ তালুকদার সংবাদকে বলেন, প্রথমেই মহান আল্লাহর প্রতি শুকরিয়া জানাই, আমাকে এ সম্মান দেয়ার জন্য। পরিশ্রম কোন দিনই বৃথা যায় না। জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে জেলা পর্যায়ে আমাকে শ্রেষ্ঠ কলেজ প্রধান হিসেবে মনোনীত করায় জেলা ও উপজেলা প্রশাসন সহ শিক্ষা বিভাগ কে ধন্যবাদ জানাই। আগামী ২৯ মে বিভাগীয় পর্যায়ের প্রতিযোগীতা, সকলেই আমার জন্য দোয়া করবেন।
6 Comments
Anwar Hossain




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০