আজ শনিবার ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এম এ আজিজ || প্রধান প্রতিবেদক ময়মনসিংহ
  • প্রকাশিত সময় : আগস্ট, ২৩, ২০২২, ৬:৪৪ অপরাহ্ণ




নান্দাইল আওয়ামীলীগ নেতা শাহানা আজিজের মৃত্যুবার্ষিকী পালিত

ময়মনসিংহের নান্দাইল উপজেলার মহিলা আওয়ামী লীগ নেতা মরহুমা শাহানা আজিজের ৮ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে মরহুমার পরিবারের সদস্যদের আয়োজনে আত্মার শান্তি কামনায় মসজিদে মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

মরহুমা শাহানা আজিজ মোয়াজ্জেমপুর ইউনিয়নের তসরা গ্রামে এক সম্ভ্রান্ত রাজনৈতিক পরিবারে জন্ম নেন। বাবা গোলাম হোসেন মাস্টার তৎকালীন যুক্তফ্রন্টের সদস্য ছিলেন। চাচা আকরাম হোসেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ বন্ধু ছিলেন। ময়মনসিংহ শহরে পড়াশুনা শেষ করে পারিবারিকভাবে নান্দাইল বাজারের বিশিষ্ট ব্যাবসায়ী আব্দুল আজিজের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন শাহানা আজিজ। রাজনৈতিক পরিবারে জন্ম নেয়া শাহানা আজিজ ছাত্রজীবন থেকেই রাজনীতিতে যুক্ত ছিলেন। পড়ালেখার পাশাপাশি তিনি ছাত্র রাজনীতিতে মেধা ও সাহসিকতার সাথে নেতৃত্ব দিয়েছিলেন। বিয়ের পরেও তিনি তার রক্তে মিশে থাকা রাজনীতিকে ছাড়তে পারেননি। তিনি তার স্বামী আব্দুল আজিজের শতভাগ সমর্থনে বিচরণ করছিলেন নান্দাইল আওয়ামীলীগের একজন বলিষ্ঠ কর্মী হিসাবে। তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে নান্দাইল উপজেলা আওয়ামীলীগের ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত মহিলা বিষয়ক সম্পাদক হিসাবে দায়িত্বশীলতার স্বাক্ষর রেখেছিলেন। তিনি নান্দাইল মহিলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা ও মৃত্যুর পূর্ব পর্যন্ত সভাপতি ছিলেন। ময়মনসিংহ জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য পদসহ ১৯৯৭ থেকে ২০০৫ সাল পর্যন্ত দুই মেয়াদে নান্দাইল পৌরসভার কাউন্সিলর হিসাবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ২০১০ থেকে ২০১৪ সাল পর্যন্ত জাতীয় মহিলা সংস্থা নান্দাইল উপজেলা শাখার চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন।

দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে ২০১৪ সালের ২৩ আগষ্ট থেমে যায় তার জীবনের চাকা। সবাইকে ছেড়ে সাড়া দিতে হয় আল্লাহর ডাকে। মৃত্যুকালে তিনি স্বামী, ২ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। সন্তানদের মধ্যে বড় মেয়ে ময়মনসিংহের নাসিরাবাদ কলেজ রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক তসলিমা বেগম লাভলী ও বাংলাদেশ আওয়ামীলীগের ময়মনসিংহ জেলা শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। বড় ছেলে ইঞ্জিনিয়ার মোঃ সারোয়ার জাহান আল-আমিন ময়মনসিংহ জেলা পরিষদ প্রকোশলী, ছোট মেয়ে সাবিনা ইয়াসমিন সুইটি নান্দাইল উপজেলা এলজিইডি(জাইকা)’র প্রকল্প কর্মকর্তা ও ছোট ছেলে মোঃ সারোয়ার আলম স্পশ বিমান বাংলাদেশ এয়ারলাইনসের এস আই হিসেবে ঢাকায় কর্মরত রয়েছেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০