আজ মঙ্গলবার ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
মানবিক চিকিৎসক সোহানুর রহমান সোহান আর্ত-মানবতার সেবায় এগিয়ে আসুন ! জীবন বাচাঁন ঈদের জামাতে যুবককে ছুরিকাঘাতে খুন এ্যাভেঞ্জারর্স থার্টিন বিজয়ের মাধ্যমে শাহগঞ্জ আন্তঃব্যাচ ক্রিকেট টুর্নামেন্ট শুরু হতদরিদ্র পরিবার ও অসহায় মাদের মাঝে গৌরিপুর স্বজন সমাবেশের ঈদ সামগ্রী বিতরণ গৌরীপুর উপজেলার বাহাদুরপুর সুরেশ্বর দরবার শরীফে বুধবার ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। ৫১ শতাংশ কারখানা এখনো মার্চের বেতন দেয়নি গৌরীপুর সর্বরোগে আক্রান্ত রহমত-৩ জাতের ধান : অর্ধশত কৃষক ক্ষতিগ্রস্থ গৌরীপুরে ভিজিএফ চাল বিতরণে অনিয়ম-কম দেয়ার অভিযোগ গৌরীপুরে বিএমএসএফের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল
||
  • প্রকাশিত সময় : এপ্রিল, ৩০, ২০২১, ৩:১৫ পূর্বাহ্ণ




দ্বাদশ সংসদ নির্বাচনে গৌরীপুর জাপা’র সম্ভাব্য এমপি প্রার্থী ডা. আকাশ

নিজস্ব প্রতিবেদক :
আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় আসন ১৪৮, ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনে জাতীয় পাটির সম্ভাব্য এমপি প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন ডা. মোস্তাফিজুর রহমান আকাশ। জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি স্বাক্ষরিত পত্রের মাধ্যমে সম্ভাব্য প্রার্থী মনোনয়নের বিষয়টি নিশ্চিত করা হয়।
তিনি পত্রে উল্লেখ করেন, জাতীয় পার্টির প্রেসিডিয়ামের সিদ্ধান্ত মোতাবেক আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ আসনে জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থী হিসেবে ডা. মোস্তাফিজুর রহমান আকাশ কে প্রাথমিকভাবে মনোনয়ন প্রদান করা হয়েছে। এ আসনের সব স্তরের কমিটি গঠন, পুর্নগঠন ও বাতিলের ক্ষেত্রে (সম্ভাভ্য প্রার্থীর) সুপারিশ গ্রহণ করবেন। পার্টির গঠনতন্ত্রের ২০/১ (১) ক ধারা অনুযায়ী এ আদেশ কার্যকর হবে।
শুক্রবার মনোনয়নপ্রাপ্ত প্রার্থী ডা. মোস্তাফিজুর রহমান আকাশ তার নিজস্ব ফেসবুকে জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি ও মহাসচিব সাবেক মন্ত্রী জিয়াউদ্দিন আহমেদ বাবলু কে আন্তরিক ধন্যবাদ এ স্ট্যাটার্স প্রদান করেন।
ডা. আকাশ গৌরীপুর উপজেলার বোকাইনগর ইউনিয়নের বালুচড়া গ্রামের শামসুদ্দীন আহমেদের পুত্র। শিক্ষার হাতেখড়ি পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। তিনি বর্তমানে শহীদ মনসুর আরী মেডিকেল কলেজ হাসপাতালে সহযোগী অধ্যাপক হিসেবে চিকিৎসা সেবায় কর্মরত আছেন।
তিনি জাতীয় পেশাজীবী সমাজ কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক ও জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি জাতীয় পার্টির চেয়ারম্যানের ব্যক্তিগত চিকিৎসক। আহমেদ জনস্বাস্থ্য ফাউন্ডেশনের চেয়ারম্যান হিসেবে কাজ করছেন। ঢাকা ইম্পেরিয়াল হাসপাতাল লিমিটেডের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন ডা. মো. মোস্তাফিজুর রহমান আকাশ। ইতোমধ্যে তিনি গৌরীপুর জাতীয় পার্টির নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা, করোনাকালীন দুর্যোগে মাস্ক ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ, শাতীর্তদের মাঝে কম্বল বিতরণ ছাড়াও একাধিক সামাজিক-মানবিক কার্যক্রমে অংশ নিয়েছেন।
এক সময় জাতীয় পার্টির দূর্গখ্যাত ছিলো গৌরীপুর। এ দল থেকে অন্যদলে যেতেযেতে সাংগঠনিক অবস্থা অত্যন্ত নড়বড়ে। যতটুকু বাঁচিয়ে রেখেছেন তার সিংহভাগ কৃতিত্ব উপজেলা জাতীয় পাটির সাধারণ সম্পাদক আব্দুল গফুর। দলের দুঃসময়ে অনেকেই গা ঢাকা দিলেও তিনি এ দলের আদর্শ থেকে বিচ্ছুত্য হননি। জাতীয় ও সাংগঠনিক কার্যক্রমের তিনিই গৌরীপুরে একমাত্র ভরসা। তবে মহাজোট থাকলেও শরীক দল হিসেবে এখানকার নেতাকর্মীরা অনেকটাই উপেক্ষিত। এ আসনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে সর্বশেষ প্রতিদ্বন্দ্বিতা করেন ডা. আব্দুল মান্নান। ১৯৯১সনে অনুষ্ঠিত ৫ম সংসদ নির্বাচনে এ আসনে আ’লীগের নজরুল ইসলাম সরকার ২৮হাজার ৯২ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন জাতীয় পাটির নুরুল আমিন খান পাঠান তিনি পান ২৪হাজার ২৩৯ ভোট। ৯৬সালের নির্বাচনে ৭ম বিএনপির প্রার্থী এএফএম নাজমূল হুদা ৩৪হাজার ৪৯৩ ভোট পেয়ে নির্বাচিত হন। ২৭হাজার ৫৪৬ ভোট পেয়ে তৃতীয় স্থানে ছিলেন জাতীয় পাটির প্রার্থী নুরুল আমিন খান। ২০০১সনে ৮ম ৫০হাজার ৬৩২ ভোট পেয়ে আ’লীগ প্রার্থী মজিবুর রহমান ফকির নির্বাচিত হন। ইসলামী জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে জাতীয় পাটির প্রার্থী ডা. আব্দুল মান্নান পান ৩৩হাজার ২৬৩ ভোট। ১৯৮৬সালে ও ১৯৮৮সালে নুরুল আমিন খান পাঠান এমপি হন। তিনি স্বাস্থ্য উপমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০