আজ শুক্রবার ১৫ই চৈত্র, ১৪৩০, ২৯শে মার্চ ২০২৪

শিরোনাম:
তারাকান্দায় হাতপা বাধা মহিলার মরদেহ উদ্ধার কামারিয়া ইউনিয়নকে আধুনিক ও স্মার্ট ইউনিয়ন গড়ার লক্ষ্যে কাজ করছে ইউপি চেয়ারম্যান আজহার খুলনার মাকসিদুলের বিভীষিকাময় ২৪ ঘণ্টা : গৌরীপুরেটর্চারসেল থেকে আবারও যুবক উদ্ধার \ গ্রেফতার-১ মুক্তিযুদ্ধা মেজবা উদ্দিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন গৌরীপুরে বিএমএসএফের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত গৌরীপুর মহিলা কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ময়মনসিংহে মেধা ও যোগ্যতায় পুলিশ কনস্টেবল পদে চাকুরী পেলেন ১২৮ জন পুলিশের উর্দ্বতন কর্মকর্তা পরিচয়ে ফেইসবুকে প্রতারণা।  ডিবির হাতে গ্রেফতার মসিকের উদ্যোগে ৫৫০ টাকা কেজি গরুর মাংস বিক্রি শুরু শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি হলেন ময়মনসিংহের রাকিবুল হাসান মিলন
প্রধান প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : ফেব্রুয়ারি, ১২, ২০২২, ৭:৫৬ অপরাহ্ণ




দৈনিক বাহাদুরে সংবাদ প্রকাশ : গৌরীপুরে ভৌতিক বিদ্যুৎ বিল থেকে মুক্তি পেলেন কৃষক সাইফুল ইসলাম

জনপ্রিয় অনলাইন দৈনিক বাহাদুরে  ১১ ফেব্রুয়ারি অনলাইনে  ‘গৌরীপুরে কৃষকের মৃত মিটারে ৯লাখ টাকার বিদ্যুৎ বিল’ এবং একই দিনে অনলাইন সংস্করণে ‘সংযোগ বিচ্ছিন্নের পরও ৮লাখ ৮৮হাজার টাকার বিদ্যুৎ বিল’, দৈনিক স্বজনে ‘গৌরীপুরে মৃত মিটারে কৃষকের নামে ৮লাখ ৩৩হাজার টাকার বিদ্যুৎ বিল’, দৈনিক বাহাদুর ডট কমে, দৈনিক সংবাদ, দৈনিক আজকালের খবরে একাধিক শিরোনামে সংবাদ প্রকাশের প্রেক্ষিতে এ ভৌতিক বিদ্যুৎ বিল থেকে মুক্তি পেলেন কৃষক মো. সাইফুল ইসলাম। তিনি উপজেলার ২নং গৌরীপুর ইউনিয়নের বেকারকান্দা গ্রামের মৃত মীর হোসেনের পুত্র। ভৌতিক বিদ্যুৎ বিলের ঘটনা তদন্তের জন্য বিদ্যু বিভাগ তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন।

এ কমিটির প্রধান করা হয়েছে গৌরীপুরে নবযোগদানকৃত আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) প্রকৌশলী মো. আব্দুল্লাহ আল নোমান। কমিটির অপর সদস্য ২জন হলেন প্রকৌশলী মো. বিল্লাল হোসেন ও মো. শরিফুল ইসলাম। তদন্ত কমিটি শনিবার (১২ ফেব্রুয়ারি/২০২২) তদন্ত প্রতিবেদন দাখিল করেন।
গৌরীপুরে আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) প্রকৌশলী মো. আব্দুল্লাহ আল নোমান জানান, কৃষকের অব্যবহৃত মিটারটিতে কোনো বিদ্যুৎ সংযোগ নেই। তিনি এ সংক্রান্ত আবেদনও করেছেন। ফলে গৌরীপুর বিদ্যুৎ সরবরাহ কার্যালয় থেকে দেয়া ৮লাখ ৮৮হাজার ৫৩৩টাকা বিদ্যুৎ বিল কম্পিউটার সিস্টেমের ভুলে হয়েছিল। আগামী (মার্চ) মাসে এ বিল সংশোধিত হয়ে আসবে। এই কৃষককে এক টাকাও বিল দিতে হবে না।

কৃষক মো. সাইফুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শনিবার (১২ ফেব্রুয়ারি/২০২২) বিদ্যুৎ বিভাগের তদন্ত কমিটি আমার সাক্ষ্য নিয়েছেন এবং পুরো বিল ভুলক্রমে হয়েছে, তাই কোনো টাকা দিতে হবে না বলেও আমাকে নিশ্চিত করেছেন।

সরজমিন ও দালিলিক কাগজপত্রে দেখায় যায়, বেকারকান্দা গ্রামের মৃত মীর হোসেনের পুত্র মো. সাইফুল ইসলাম একজন কৃষক। তিনি নিজের জমিতে পানি উত্তোলনের জন্য সেচ লাইন গ্রহণ করেন। তার সেচ মিটার নং ই-২৮৬৯৪০, গ্রাহক নং ৭৫৭৪৪৫৩৮, হিসাব নং ৩১৩/৪২৯৪। তার এ বিদ্যুৎ লাইনটি ২০১৯সনে সকল বকেয়া পরিশোধ করে সংযোগ বিচ্ছিন্ন করেন। এরপর থেকেই ওই বিদ্যুৎ মিটারটি তারবিহীন অবস্থায় বিদ্যুতের খুঁটিতে মৃত অবস্থায় পড়ে থাকে। বিদ্যুৎ বিচ্ছিন্ন মিটারটিতে জং ধরছে। খুঁটিতে থাকা কাঠও পচে গেছে।

দেয়া বিদ্যুৎ বিল পর্যালোচনায় দেখা যায়, ২০২১সালের এপ্রিল মাসে ২২হাজার ২৫০টাকা, মে মাসে ২হাজার ৬৮৪টাকা, জুন মাসে ২হাজার ৬৮৪টাকা, জুলাই মাসে ৪লাখ ১৬হাজার ১৮৭ টাকা, আগস্টে ২৩হাজার ৩৫৯টাকা, সেপ্টেম্বরে ১লাখ ৩৭হাজার ৩০৮টাকা, অক্টোবরে ১লাখ ৩৯হাজার ১৭৯টাকা, নভেম্বরে ১লাখ ৩৯হাজার ৮৩৯টাকা এবং ডিসেম্বর মাসে ১হাজার ৭২৪টাকাসহ সর্বসাকুল্যে ৮লাখ ৮৮হাজার ৫৩৩টাকা। এ বিল থেকে মুক্তি পাচ্ছেন এবার কৃষক মো. সাইফুল ইসলাম।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১