আজ মঙ্গলবার ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
কাতারের সঙ্গে ৫ চুক্তি ও ৫ সমঝোতা স্মারক সই গৌরীপুর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট শরাফ উদ্দিন খান পাঠান আর নেই গৌরীপুরে কন্দাল ফসল চাষ বিষয়ক কৃষক প্রশিক্ষণ গৌরীপুরে ইউপি মেম্বারেই বন্ধ করে দিলো দু’টি পরিবারের চলাচল রাস্তা! ভালুকা মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ জেলায় শ্রেস্ট ওসি হিসেবে পুরস্কৃত স্বপদে ফিরলেন গৌরীপুরের সাময়িক বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যান রুবেল! গৌরীপুরে অতিরিক্ত টোল আদায় বন্ধের দাবিতে ব্যবসায়ীদের প্রতিবাদ কোতোয়ালির পুলিশ পরিদর্শক তদন্ত আনোয়ার জেলায় শ্রেষ্ট পুলিশ পরিদর্শক গৌরীপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোফাজ্জল হোসেন খানের মনোনয়নপত্র দাখিল গৌরীপুরে সিদ্দিক স্যারের স্মরণসভা ও দোয়া মাহফিল
এম. এ আজিজ || প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ।
  • প্রকাশিত সময় : অক্টোবর, ৩, ২০২১, ৬:৩৩ অপরাহ্ণ




দেশকে ভালো না বাসলে প্রকৃত মানুষ হওয়া সম্ভব নয়- মসিক মেয়র ইকরামুল হক টিটু

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু বলেছেন, সঠিক ইতিহাস জেনে দেশপ্রেমিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। ইতিহাস থেকে প্রেরণা ও নির্দেশনা নিয়ে সমৃদ্ধ জাতি গঠনে ভূমিকা রাখতে হবে। দেশ হলো আমাদের মায়ের মত। দেশকে ভালো না বাসলে প্রকৃত মানুষ হয়ে উঠা সম্ভব নয়।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষে ময়মনসিংহ সিটি কর্পোরেশন আয়োজিত প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন মেয়র ইকরামুল হক টিটু। এ প্রতিযোগিতায় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের আলোকে বিভিন্ন বিষয়ে রচনা, চিত্রাঙ্কন ও আবৃত্তি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের থেকে বিভিন্ন বিভাগে ৩০ জন শিক্ষার্থীকে শনিবার সিটির শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে পুরস্কার প্রদান করা হয়।

ডশক্ষার্থীদের উদ্দেশ্যে মেয়র আরো বলেন, পলাশীর প্রান্তরে আমরা স্বাধীনতার সূর্যকে হারিয়েছিলাম, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামনের নেতৃত্বে দীর্ঘ লড়াই সংগ্রামের মধ্য দিয়ে মহান স্বাধীনতাকে ফিরে পেয়েছি। তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা সহ বঙ্গবন্ধুর অন্যান্য আত্মজীবনী গ্রন্থসমূহ পড়তে শিক্ষার্থীদের পরামর্শ প্রদান করেন মেয়র। শিশুদের বিকাশ ও শিক্ষার উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহিত বিভিন্ন উদ্যোগ তুলে ধরে তিনি আরো বলেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে আমরা শিক্ষাবৃত্তি প্রদান, ২ টি বিদ্যালয় স্থাপন, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান সহ নানা প্রতিযোগিতার আয়োজন করছি। তোমরা যদি পরিবারের জন্য আদর্শ সন্তান হয়ে ওঠো, দেশের জন্য সম্পদ হয়ে ওঠো তবেই আমাদের এ প্রচেষ্টা সার্থক হবে।

প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেনের সঞ্চালননায় অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের শিক্ষা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি ও ৩০ নং ওয়ার্ডের কাউন্সিলর আবুল বাশার, সচিব রাজীব কুমার সরকার, প্যানেল মেয়র শামীমা রহিম, কাউন্সিলর সেলিনা আক্তার, শাম্মাী আক্তার মিতু, তাজুল আলম, দেলোয়ার হোসেন, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুবুল হোসেন রাজীব, সহকারী সচিব আমিনুল ইসলাম জাহাঙ্গীর, খাদ্য ও সেনিটেশন কর্মকর্তা দীপক মজুমদারসহ সিটি কর্পোরেশনের বিভাগ ও শাখা প্রধানগণ, পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিভাবকবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০