আজ শনিবার ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
আহত সাংবাদিক রফিক বিশ্বাসকে দেখতে গেলেন, উপজেলা চেয়ারম্যান -এড,ফজলুল হক গৌরীপুরে কাউন্সিলর পদে আইনী লড়াইয়ে বিজয়ী হলেন এসএম আলী আহাম্মদ! ঈশ্বরগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী তারাকান্দায় পানিসম্পদ সেবা সপ্তাহের উদ্ভোধন তারাকান্দায় ৬ মাসে সড়কে ঝরল ১৮ প্রাণ ঈশ্বরগঞ্জে গাছের ডাল কাটাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ তারাকান্দায় প্রেসক্লাবের সভাপতি রফিক বিশ্বাসকে হাসপাতালে দেখতে গেলেন ফুলপুর প্রেসক্লাব সভাপতি গৌরীপুরে পহেলা বৈশাখে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক উৎসব গৌরীপুরে স্বজন সমাবেশের উদ্যোগে বর্ষবরণ উৎসব মানবিক চিকিৎসক সোহানুর রহমান সোহান
||
  • প্রকাশিত সময় : জুন, ২৮, ২০২১, ৩:৫২ অপরাহ্ণ




দুর্গাপুরে প্রবেশ গেট নির্মান কাজের ভিত্তি প্রস্থর স্থাপন।

মোঃ মোহন মিয়া , দুর্গাপুর ( নেত্রকোনা )
নেত্রকোনার দুর্গাপুর-শ্যামগঞ্জ মহাসড়কে কংশ নদীর ব্রীজ সংলগ্ন প্রবেশ গেট নির্মান কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়। ইতিহাস ঐতিহ্যের দিক থেকে নেত্রকোনা জেলার খনিজ সম্পদে ভরপুর দুর্গাপুর একটি পুরাতন উপজেলা হিসেবে বেশ খ্যাতি রয়েছে।
এ সকল খ্যাতি ধরে রাখার জন্য এ উপজেলার বিভিন্ন ঐতিহ্য সমন্বয়ে একটি প্রবেশ গেট নির্মান কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়। এ কাজের প্রবেশদ্বারে গতকাল ঝাঞ্জাইল এলাকায় পবিত্র ধর্মগ্রন্থপাঠ ও মোনাজাত শেষে ভিত্তিপ্রস্থর স্থাপন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার। এ সময় অন্যদের মধ্যে উপজেলা প্রকৌশলী মো. আমিনুল ইসলাম মৃধা, উপজেলা আওয়ালীগ‘র নেতা মো. মফিজ উদ্দিন তালুকদার, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মো. শহীদুল ইসলাম, যুবলীগ নেতা মো. তজিব উদ্দিন তালুকদার, সাংবাদিকসহ সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন। উল্লেখ্য- গেটের মুল স্ট্রাকচার ডিজাইন করেছেন বুয়েট (ঢাকা) এর চীপ ইঞ্জিনিয়ার মীর এনায়েত হোসেন এবং মুল নকশা শিল্পী হিসেবে আছেন নেত্রকোনার কৃতি সন্তান দুর্গাপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সিনিয়র সাংবাদিক (সংবাদ) মোঃ মোহন মিয়ার বড় ছেলে ভাস্কর মাহমুদুল হাসান সোহাগ। এ কাজ নিয়ে ভাস্কর মাহমুদুল হাসান সোহাগ সাংবাদিকদের বলেন, নেত্রকোনা জেলায় এই প্রথম এ ধরনের কাজ টেরাকুটা মোরাল এর মাধ্যমে শুরু করা হয়েছে। মাটি নীচে ১০ ফুট, মাটির উপরে ২২ ফুট এবং বেদীর উপরে থাকবে ১৬ ফুট। এতে আরসিসি পিলারের উপর বিমুর্ত কিউবিক ফর্মে স্বাগতম গেট এর মধ্যে ময়ুরপাখি, মহাশোল মাছ সহ নানা বিষয় গুলো স্থান পাবে। এতে করে এই ভাস্কর্য দেখেই যে কোন ব্যাক্তি অত্র উপজেলা সম্পর্কে বিশাল ধারনা নিতে পারবেন।
টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০