আজ শুক্রবার ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রফিক বিশ্বাস || নিজস্ব প্রতিবেদক, তারাকান্দা
  • প্রকাশিত সময় : জুন, ১৫, ২০২২, ৬:৫১ অপরাহ্ণ




তারাকান্দায় একটি স্বপ্নের সফল বাস্তবায়ন

তারাকান্দা -ধোবাউড়া সড়কের উপজেলার ঢাকুয়া ইউনিয়নের গীর্দাপাড়া মাগুরজানি খালের ওপর ব্যাক্তিগত উদ্দ্যোগে পথচারীদের যাতায়তের সুবিধার্থে কাঠের ব্রিজ নির্মান করা হয়েছে।

জানা গেছে, মাগুরজানি খালের ও’পাড়ে গীর্দাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রী সহ লোনহালা এবং গীর্দাপাড়া গ্রামের বাসিন্দারা অনেক কষ্টে সাকোঁ দিয়ে পারাপার করতেন।
২০/২৫ বছর আগে ওয়াল্ডভিশন ৩০/৪০ ফুট দৈর্য্য একটি ব্রিজ একটি ব্রীজ নির্মাণ করে।

বিগত ৮/৯বছর পৃর্বে প্রবল স্রোতে ব্রিজটি ভেঙ্গে পড়লে স্থানীয় ছাত্রছাত্রী ও এলাকাবাসী দুর্ভোগে পড়ে।
ইতোমধ্যে উক্ত খালে ব্রীজ নির্মাণের প্রয়োজনীয় সকল নির্দেশনা প্রদানের পর কিছুদিন পূর্বে ব্রীজটি নির্মানের জন্য কার্যাদেশ প্রদান করা হলেও বর্ষামৌসুম চলে আসায় ঠিকাদার প্রতিষ্ঠান কাজ করতে পারেন।

বর্তমানে ব্রীজটি না থাকায় গীর্দাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরাসহ, কৃষিপন্য বাজারে নেয়া এবং সাধারণ লোকজনের যাতায়াতের কথা চিন্তা করে প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি’র’ নির্দেশনামতে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান একরামুল হক তালুকদার, স্থানীয় জনসাধারনসহ উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের সহযোগিতায় একটি স্বপ্নের সফল বাস্তবায়ন সম্পন্ন হয়।
গত মঙ্গলবার কাঠের সেতু উদ্ভোধন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মিজাবে রহমত।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মোঃ ফজলুল হক, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ শফিউল্লাহ খন্দকার, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ একরামুল হক তালুকদার, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান ফকির প্রমুখ।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০