আজ বুধবার ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
||
  • প্রকাশিত সময় : মে, ২২, ২০২০, ২:৫০ পূর্বাহ্ণ




ডাঃ পি কে রাউত রঞ্জনের মানবিকতা

এম.এ আজিজ, প্রধান প্রতিবেদক, ময়মনসিংহ
পি কে রাউত রঞ্জন। পেশা হোমিও চিকিৎসক। ময়মনসিংহ বিভাগীয় নগরীর আঠার বাড়ি বিল্ডিংয়ে স্মৃতি হোমিও হলে বসে দীর্ঘ দুই যুগ ধরে চিকিৎসা দিয়ে আসছেন তিনি। চিকিৎসক নামটি শুনলে অনেকেই বলেন, চিকিৎসকরা মানবিক হয়না। কিন্তু পি কে রাউত রঞ্জন অর্থের জন্যই নয় মানবিক দিক বিবেচনায় নিয়েই চিকিৎসা করে আসছেন। অনেকেই তার কাছ থেকে ফ্রি চিকিৎসা দিয়ে আসছেন। তিনি আনন্দ নিয়েই অসহায়দের বিনামুল্যে চিকিৎসাসেবা দিয়ে আসছেন।
এই চিকিৎসক চিকিৎসা ক্ষেত্রে নয় সকল ক্ষেত্রেই মানবিক। নগরীর অলিগলিতে চলার পথে তার চোখে পড়ে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকিতে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের টানানো প্যানা বা বিলবোর্ডটিতে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিটি কে যেন কেটে ছিড়ে আছড়ে দিয়েছে। এই চিকিৎসকের মানবিক চোখে জাতির জনকের কন্যার কাটা ছেড়া ছবিটি। অপরদিকে সিটি কর্পোরেশনের টানানো ছবি। তাই কাউকে না বলে ছবিটি ঐ অবস্থায় হোড়াতালি দিয়ে সৌন্দর্য বাড়িয়ে আগের অবস্থায় ফিরিয়ে আনেন। প্লাষ্টিক কস ট্যাপ দিয়ে জোড়া তালি দেন। পথ চলতে গিয়ে প্রধানমন্ত্রীর ছবিতে ট্যাপ লাগানোর কারণ সম্পর্কে বলেন, সিটি কপোরেশনের লাগানোর ছবিটি কে ছিড়েছে আমি জানিনা। তবে আমার চোখে এটা অসৌন্দর্য ও কষ্টদায়ক তাই মেরামত করে আগের অবস্থায় ফিরিয়ে আনতে এই উদ্যোগ।
পি কে রাউত রঞ্জন চিকিৎসাসেবার পাশাপাশি স্বাধীনতা হোমিও চিকিৎসক পরিষেদের ময়মনসিংহের সিনিয়র সহ সভাপতি, বাংলাদেশ ডিএইচএমএস ডক্টর এসোসিয়েশনের ময়মনসিংহ বিভাগীয় সভাপতি, ময়মনসিংহ মেডিকেল কলেজ ও হাসপাতাল রোগী কল্যাণ সমিতির আজীবন সদস্য, চাঁদপুর হোমিও মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রভাষক এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ হোমিও প্যাথিক বোর্ডের সদস্য হিসাবে দায়িত্ব পালন করে আসছেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০