আজ মঙ্গলবার ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
মানবিক চিকিৎসক সোহানুর রহমান সোহান আর্ত-মানবতার সেবায় এগিয়ে আসুন ! জীবন বাচাঁন ঈদের জামাতে যুবককে ছুরিকাঘাতে খুন এ্যাভেঞ্জারর্স থার্টিন বিজয়ের মাধ্যমে শাহগঞ্জ আন্তঃব্যাচ ক্রিকেট টুর্নামেন্ট শুরু হতদরিদ্র পরিবার ও অসহায় মাদের মাঝে গৌরিপুর স্বজন সমাবেশের ঈদ সামগ্রী বিতরণ গৌরীপুর উপজেলার বাহাদুরপুর সুরেশ্বর দরবার শরীফে বুধবার ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। ৫১ শতাংশ কারখানা এখনো মার্চের বেতন দেয়নি গৌরীপুর সর্বরোগে আক্রান্ত রহমত-৩ জাতের ধান : অর্ধশত কৃষক ক্ষতিগ্রস্থ গৌরীপুরে ভিজিএফ চাল বিতরণে অনিয়ম-কম দেয়ার অভিযোগ গৌরীপুরে বিএমএসএফের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল
নিজস্ব প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ২৬, ২০২২, ৮:৫৬ অপরাহ্ণ




ডব্লিউসিও ‘সার্টিফিকেট অব মেরিট’ পেলেন গৌরীপুরের কৃতি সন্তান মোহাম্মদ মাহফুজ আলমসহ ১৭ কর্মকর্তা ও তিন প্রতিষ্ঠান

ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশনের (ডব্লিউসিও) ‘সার্টিফিকেট অব মেরিট’ সম্মাননা পেয়েছে এনবিআর ও এর অধিভূক্ত দফতরের ১৭ কর্মকর্তা-কর্মচারী ও তিন প্রতিষ্ঠান। বুধবার (২৬ জানুয়ারি) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠানে এই পুরস্কার তুলে দেয়া হয়। পুরস্কৃত হয়েছেন ময়মনসিংহের গৌরীপুরের কৃতি সন্তান মোহাম্মদ মাহফুজ আলম। তিনি এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের সাবেক উপ কমিশনার ও বর্তমানে চট্টগ্রাম কাস্টম হাউসে কর্মরত।

এনবিআর বলছে, কাস্টমস ও ভ্যাটে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের বিশেষ ভূমিকাকে স্বীকৃতি প্রদানের মাধ্যমে কর্মস্পৃহা ও পেশাদারিত্ব বৃদ্ধি এবং সরকারের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন অধিকতর গতিশীল করার লক্ষ্যে এই পুরস্কার প্রদান করা হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক পুরস্কারপ্রাপ্তদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন। এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন।
এনবিআর ও এর অধীনস্থ দফতরসমূহে কর্মরতদের মধ্যে যারা সার্টিফিকেট অব মেরিট পেলেন- রংপুর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের সাবেক কমিশনার, বর্তমান ঢাকা দক্ষিণ ভ্যাট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনার শওকত আলী সাদী; কুমিল্লা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের অতিরিক্ত কমিশনার মো. আবদুল হাকিম; এনবিআরের সিনিয়ন এনালিস্ট মো. ফজলুর রহমান; চট্টগ্রাম কাস্টম হাউসের যুগ্ম কমিশনার মোহাম্মদ তফছির উদ্দিন ভূঁঞা; ন্যাশনাল সিঙ্গেল উইন্ডো প্রকল্পে কর্মরত যুগ্ম কমিশনার এস এম শামসুজ্জামান ও উপ কমিশনার সমরজিৎ দাস; ঢাকা পশ্চিম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের উপ কমিশনার আয়েশা আক্তার; এনবিআরের দ্বিতীয় সচিব ও উপ কমিশনার রাকিবুল হাসান; ঢাকা ভ্যাট পশ্চিম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের উপ কমিশনার মো. খায়রুল আলম; এনবিআরের দ্বিতীয় সচিব ও উপ কমিশনার কাজী রেজাউল হাসান, দ্বিতীয় সচিব ও উপ কমিশনার সম্প্রীতি প্রামানিক; আইসিডি কমলাপুর কাস্টম হাউসের উপ কমিশনার নূর-এ-হাসনা সানজিদা অনসূয়া; ঢাকা উত্তর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের সাবেক উপ কমিশনার ও বর্তমানে চট্টগ্রাম কাস্টম হাউসে কর্মরত মোহাম্মদ মাহফুজ আলম; ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের সহকারী কমিশনার মো. মাহবুবুল আলম; মূসক নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের রাজস্ব কর্মকর্তা (চলতি দায়িত্ব) মো. মাজেদুল ইসলাম; ঢাকা কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. মিজানুর রহমান; এনবিআরের কেন্দ্রীয় গোয়েন্দা সেলে (সিআইসি) কর্মরত সহকারী রাজস্ব কর্মকর্তা মো. মজিবুর রহমান।

সম্মাননা প্রাপ্ত তিনটি প্রতিষ্ঠান হল- বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন, অর্থনীতি বিটের সাংবাদিকদের সংগঠন ইকোনোমিক রিপোটার্স ফোরাম (ইআরএফ) ও বেনাপোল কাস্টম হাউস।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০