আজ শনিবার ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
আহত সাংবাদিক রফিক বিশ্বাসকে দেখতে গেলেন, উপজেলা চেয়ারম্যান -এড,ফজলুল হক গৌরীপুরে কাউন্সিলর পদে আইনী লড়াইয়ে বিজয়ী হলেন এসএম আলী আহাম্মদ! ঈশ্বরগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী তারাকান্দায় পানিসম্পদ সেবা সপ্তাহের উদ্ভোধন তারাকান্দায় ৬ মাসে সড়কে ঝরল ১৮ প্রাণ ঈশ্বরগঞ্জে গাছের ডাল কাটাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ তারাকান্দায় প্রেসক্লাবের সভাপতি রফিক বিশ্বাসকে হাসপাতালে দেখতে গেলেন ফুলপুর প্রেসক্লাব সভাপতি গৌরীপুরে পহেলা বৈশাখে বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক উৎসব গৌরীপুরে স্বজন সমাবেশের উদ্যোগে বর্ষবরণ উৎসব মানবিক চিকিৎসক সোহানুর রহমান সোহান
||
  • প্রকাশিত সময় : জুলাই, ২৮, ২০২০, ১:৫৫ পূর্বাহ্ণ




টাকা ছিনতাইয়ের জন্য ব্যাংকের সামনে আর রাস্তায় উৎপেতে থাকেন কতিপয় জনপ্রতিনিধি!

বাহাদুর ডেস্ক :

সারাদেশের ন্যায় ময়মনসিংহের গৌরীপুরে চলছে বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী আর মাতৃত্বকালীন ভাতা বহি বিতরণ কর্মসূচী। এসব নামের তালিকা করতে প্রতিবছর গুনতে হতো ৩ থেকে ১০হাজার টাকা। প্রকাশ্যে যাছাই বাচাই হওয়ায় এ দুর্নীতি অনেকাংশে কমে আসলেও এবার বেড়েছে রাস্তায় টাকা ছিনতাইয়ের মতো কলঙ্কজনক ঘটনা। তাও করছেন খোদ জনপ্রতিনিধি মানে ইউনিয়ন পরিষদের মেম্বার, তার লেলিয়ে দেয়া দালাল। কয়েকটি ইউনিয়নে চেয়ারম্যানও জড়িত রয়েছেন মর্মে অভিযোগ আছে।

দরিদ্র মানুষের এ টাকা যেন কোন ভাবেই লুটপাট না হওয়ায় এ জন্য এবারেই প্রথম উদ্যোগ নেয়া হয়েছে ‘যার কার্ড তার হাতে’। এরপরেও নানা ফন্দি ফিকির করে চলছেই। এ প্রসঙ্গে প্রত্যেকটি বিতরণ অনুষ্ঠানে ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি কঠোর সতর্কবাণী দিচ্ছেন। এসব দরিদ্র মানুষের টাকা যেন কেউ না নেয় সে বিষয়ে বারবার বলছেন, তারপরেও নতুন কৌশলে কার্ডধারীদের টাকা লুটছেন এক শ্রেণির দুর্নীতিবাজ জনপ্রতিনিধি।

অপরদিকে গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান ‘যার কার্ড তার হাতে’ দেয়ার অঙ্গিকারে ছুটছেন ইউনিয়নে ইউনিয়নে। কার্ডধারীদের হাতে কার্ড দেয়ার পরেও নানা হুমকি চলছে কার্ডের টাকা এ লুটপাট। ইতোমধ্যে এ ধরনের ঘটনায় জড়িত জনপ্রতিনিধি (মেম্বার) কে হুশিয়ারীও দিয়েছেন। অনেক কার্ডধারীর হাতে টাকাও ফিরিয়ে দিয়েছেন।

(বিস্তারিত আসছে)




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০