আজ শুক্রবার ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ৪, ২০২১, ৮:০৯ অপরাহ্ণ




ছাত্রলীগ করার দায়ে গৌরীপুরে ইসলামিক ফাউন্ডেশনের দু’শিক্ষককে চাকুরীচ্যূত

প্রধান প্রতিবেদক :
ময়মনসিংহের গৌরীপুরে ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত প্রাক-প্রাথমিক শিক্ষা কেন্দ্রের শ্রেষ্ঠ শিক্ষকসহ ৪জনকে চাকুরীচ্যূত করার অভিযোগ পাওয়া গেছে। চাকুরীচ্যুত শিক্ষকরা সোমবার (৪ জানুয়ারি) উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট এ অভিযোগ দায়ের করেন। ছাত্রলীগ করার দায়ে উপজেলা ছাত্রলীগের সাবেক দুই সাধারণ সম্পাদকসহ তাদের চাকুরিচূত করা হয়েছে। অভিযোগ প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেন ইউএনও হাসান মারুফ। তিনি জানান, অভিযোগের প্রেক্ষিতে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

লিখিত অভিযোগে উপজেলার ভাংনামারী ইউনিয়নের নাওভাঙ্গা প্রাক-প্রাথমিক কেন্দ্রের শিক্ষক মোঃ মাহবুব আলম জানান, তিনি বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক (১৯৮৫-১৯৮৬ খ্রি:) ছিলাম। ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার মোঃ ছাইয়েদুল ইসলাম তাকে বলেছেন, ‘ছাত্রলীগ করি তা বলা যাবে না, ছাত্রলীগ করেছি বললে চাকুরী থাকবে না’। আমি বলেছি ‘আমি ছাত্রলীগ করেছি, বঙ্গবন্ধু’র আদর্শে, ছাত্রলীগ করি নাই তা কখনও বলবো না।’ এ কারণেই আমাকে চাকুরীচ্যুত করা হয়েছে। অভিযোগপত্রে তিনি আরো উল্লেখ করেন, তাকে চাকুরী ফিরিয়ে দেয়ার জন্য ৩দফায় ৩৯হাজার টাকাও উৎকোচ নিয়েছে সুপারভাইজার। এ অভিযোগ প্রসঙ্গে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ মোফাজ্জল হোসেন খান বলেন, ছাত্রলীগ করা কোন অপরাধ নয়, অভিযোগ পেয়েছি তদন্তের মাধ্যমে প্রমাণিত হলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।
অপরদিকে গৌরীপুর ইসলামাবাদ সিনিয়র মাদরাসা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক (১৯৯৭-৯৮) মোঃ এনামুল হক মঞ্জুকেও চাকুরীচ্যুত করার পায়তারা চলছে বলে অভিযোগ উঠেছে। তবে মোঃ এনামুল হক মঞ্জু জানান, আমি নিয়মিত পাঠদান ও ফাউন্ডেশনের সকল দায়িত্ব পালন করে আসছি। সকল শিক্ষক গত ৩মাসের বেতন পেয়েছে, শুধু আমি পাইনি।

এ দিকে অচিন্তপুর ইউনিয়নের প্রাক প্রাথমিক কেন্দ্র শিক্ষক মোঃ আঃ হক জানান, তিনি দু’বার উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাকালীন দূযোর্গের সময়ে বেসরকারী শিক্ষক সারাদেশের মানুষ যখন সহযোগিতা পেয়েছে ঠিক সেই সময়ে কোন নোটিশ, কেন্দ্র পরিদর্শন ছাড়াই আমাকে চাকুরীচ্যূত করা হয়েছে। সুপারভাইজার বলেছে, জেলা অফিসকে ২০হাজার টাকা দিলেই আমার চাকুরি ও বেতন পেয়ে যাব। টাকাও দিতে পারি নাই, চাকুরীও ফিরে পাই নাই। এছাড়াও ২নং গৌরীপুর ইউনিয়নের কোনাপাড়া গ্রামের সহজ কোরআন শিক্ষা কেন্দ্রের শিক্ষক মাওলানা মিজানুর রহমান জানান, ২০২০ সালের জুন মাসে সকল শিক্ষকগণ যখন সম্মানী ভাতা পেয়ে কভিড-১৯ দূর্যোগকালীন সময় অতিক্রম করেছে, ঠিক সেই মুহুর্তে আমার সম্মানী ভাতা আসেনি। চাকুরীও নাই।

এসব অভিযোগ প্রসঙ্গে উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের সুপারভাইজার মোঃ ছাইয়েদুল ইসলামের সঙ্গে যোগাযোগ করার জন্য সোমবার (৪ জানুয়ারি) অফিসে কয়েকদফা গিয়েও খোঁজে পাওয়া যায়নি। এছাড়াও গত সপ্তাহের রোববার, মঙ্গলবার ও বুধবার ৩দিন উপজেলা ফাউন্ডেশনের কার্যালয়ে তাকে পাওয়া যায়নি। পাশ^বর্তী অফিসের ৪র্থ শ্রেণির কর্মচারীরা জানান, তিনি অফিসে নিয়মিত আসেন না। উপায়ন্তর না পেয়ে সোমবার তার ব্যক্তিগত মুঠোফোনে একাধিকবার কল দিলেও ফোন রিসিভ করেননি।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০