বৃহস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪ -|- ১৪ই চৈত্র, ১৪৩০-বসন্তকাল -|- ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

চ্যালেঞ্জ নেওয়ার জন্য আমরা মুখিয়ে আছি : হামিশ বেনেট

প্রকাশিত হয়েছে- বুধবার, ২৫ আগস্ট, ২০২১
দৈনিক বাহাদুর || স্পোর্টস ডেস্ক
  • প্রকাশিত সময় : আগস্ট, ২৫, ২০২১, ১০:২৪ অপরাহ্ণ

চলতি মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে ইতিহাস গড়ে বাংলাদেশ দল। অতীতে বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে সিরিজ জয় অধরাই ছিল টাইগারদের। এ মাসেই সেই খড়া কাটিয়ে অস্ট্রেলিয়াকে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে হারায় মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। অসিদের হারিয়ে ফুরফুরে মেজাজেই রয়েছে টাইগাররা। তবে অস্ট্রেলিয়া ঢাকা সফরে হেরে গেলেও পরাজয়ের গ্লানি নিয়ে দেশে ফিরতে চান না নিউজিল্যান্ডের ক্রিকেটাররা।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতে মঙ্গলবার ঢাকায় এসেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। ১ সেপ্টেম্বর থেকে কিউইদের বিপক্ষে টাইগারদের মাঠের লড়াই শুরু হবে। ঢাকায় এসে হোটেলে তিন দিনের কোয়ারেন্টিনে থাকা নিউজিল্যান্ড ক্রিকেট দলের তারকা খেলোয়াড় হামিশ বেনেট বলেন, অস্ট্রেলিয়ার মতো শীর্ষ পর্যায়ের দল বাংলাদেশে যেভাবে ভুগেছে, এরপর আমরা দেশে ফিরে বলতে চাই- বাংলাদেশে সিরিজ জিতে এসেছি।

বেনেট আরও বলেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচগুলো দেখতে ভালোই লেগেছে। আমার ধারণা, এবারো সে রকমই হবে। বাংলাদেশ আমাদের বিপক্ষে কেমন খেলবে, অস্ট্রেলিয়া সিরিজে সেটার একটা ধারণা পেয়েছি আমরা। আমরা এটার জন্য তাই কৃতজ্ঞ। তবে শুধু ধারণা থাকা এক ব্যাপার, আর এ কন্ডিশনে খেলা আরেকটা ব্যাপার। চার-পাঁচ দিন সময় আছে অনুশীলনের, এমন উইকেটের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করব।

তিনি আরও বলেন, বাংলাদেশ যখনই নিউজিল্যান্ডে যায়, আমরা এমন উইকেট বানাই, যেখানে বাউন্স ও গতি আছে, যাতে তারা অস্বস্তিতে থাকে। আমরা এখন ঢাকায় আসায় তারা এমন উইকেট বানাবে যেখানে বাঁক থাকবে, যাতে আমরা অস্বস্তিতে থাকি। ব্যাপারটা দারুণ লাগে আমার কাছে।

বেনেট বলেন, বোলারদের জন্য এমন উইকেট দারুণ ব্যাপারই, অস্ট্রেলিয়া সিরিজ দেখে মনে হয়েছে, ১২০ রানের ম্যাচ হলে ব্যাটসম্যানরা অনুযোগ করবেই। তবে বোলারদের পরিসংখ্যানের জন্য তো ব্যাপারটা দারুণ। বাংলাদেশ নিউজিল্যান্ডে গিয়ে সবুজ ও বাউন্সি উইকেটে খেলে। এখানে তাদের পক্ষে যাবে, এমন উইকেটই প্রত্যাশা করছি আমরা। তবে এ চ্যালেঞ্জ নেওয়ার জন্য আমরা মুখিয়ে আছি।<<আর/এম>>