বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

চ্যাম্পিয়ন এশিয়া লায়ন্স, ম্যাচসেরা রাজ্জাক

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
বাহাদুর ডেস্ক || ওয়েব ইনচার্জ
  • প্রকাশিত সময় : মার্চ, ২১, ২০২৩, ১১:৩৭ পূর্বাহ্ণ

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ৩ বছর আগে। বয়স পেরিয়ে গেছে ৪১। তবে বল হাতে উঠলে এখনো প্রতিপক্ষের ব্যাটারদের জন্য মূর্তমান আতঙ্ক হয়ে দাঁড়ান আব্দুর রাজ্জাক। বাংলাদেশের সাবেক এই বাঁহাতি স্পিনার ম্যাচসেরা পারফরম্যান্স উপহার দিলেন লিজেন্ডস লিগ ক্রিকেট মাস্টার্সের ফাইনালে। তার ঘূর্ণিতে ওয়ার্ল্ড জায়ান্টসকে ৭ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হলো এশিয়া লায়ন্স। বর্তমানে বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করছেন জাতীয় দলের সাবেক এই স্পিনার।

ওয়ার্ল্ড জায়ান্টসের ৪ উইকেটে ১৪৭ রানের জবাবে ব্যাট করতে নেমে এশিয়া লায়ন্স ১৬.১ ওভারে ৩ উইকেটের বিনিময়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। ২৩ বল বাকি থাকতে ৭ উইকেটে ম্যাচ জেতে এশিয়ান লায়ন্স।

ফাইনালে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শেন ওয়াটসনের ওয়ার্ল্ড জায়ান্টস। অধিনায়ক শহীদ আফ্রিদি প্রথম ওভারেই বল তুলে দেন রাজ্জাকের হাতে। সেই ওভারে মাত্র ৩ রান খরচ করেন রাজ্জাক। তৃতীয় ওভারে আবারও রাজ্জাকের হাতেই ভরসা করেন আফ্রিদি। এসেই মরনে ফন উইক আর শেন ওয়াটসনকে ফেরান রাজ্জাক। দুজনই রানের খাতা খুলতে পারেননি। ওই ওভারে মাত্র ১ রান নিতে পারে ওয়ার্ল্ড জায়ান্টস। সব মিলিয়ে ৪ ওভারে খরচ করেন মাত্র ১৪ রান।

শেষপর্যন্ত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪৭ রান জড়ো করে ওয়ার্ল্ড জায়ান্টস। আর তাতে মূল অবদান জ্যাক ক্যালিসের, যিনি ৫টি চার ও ৩টি ছক্কায় ৫৪ বলে ৭৮ রান করে অপরাজিত থাকেন। এছাড়া ৩৩ বলে ৩২ রান করেন রস টেলর। রাজ্জাক ওভারপ্রতি রান খরচ করেন সাড়ে ৩ করে।

রাজ্জাক ফাইনাল সেরা হলেও টুর্নামেন্ট সেরা হয়েছেন উপল থারাঙ্গা। ৬ ম্যাচে ব্যাট করতে নেমে সব থেকে বেশি ২২১ রান সংগ্রহ করেছেন তিনি। যেখানে ৩টি হাফ-সেঞ্চুরি করছেন এই লঙ্কান।