আজ শনিবার ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : অক্টোবর, ৩, ২০২০, ৮:৪৭ অপরাহ্ণ




চমক দেখানো শফিকুল ইসলাম মানিক পেলেন ১ ভোট!

বাহাদুর ডেস্ক :

সভাপতি পদে নির্বাচন করে যদি কেউ মাত্র একটি ভোট পান তাহলে আপনি তাকে কী বলবেন? হয়তো বলবেন, প্রার্থী নিজেই নিজেকে ভোট দিয়েছেন। নয়তো বলবেন, অন্য কেউ যোগ্য প্রার্থী না পাওয়ায় নিশ্চিত পরাজিত হওয়া প্রার্থীর অবস্থা জেনেও ভোট পচে যাওয়ার আশঙ্কায় কিঞ্চিৎ দুর্বল প্রার্থীকে ভোট দিয়েছেন।

কিন্তু শফিকুল ইসলাম মানিক যেহেতু নিজে বাফুফের কাউন্সিলর নন, তাই তিনি ভোটার না। কাজেই বুঝাই যায় বাফুফের ১৩৯ জন কাউন্সিলের কেউ একজন মানিককে ভোট দিয়ে তার সম্মানটুকু রেখেছেন।

শনিবার রাজধানীর একটি হোটেলে দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন। কাঙ্ক্ষিত এ নির্বাচনে সম্মিলিত পরিষদ থেকে ৯৪ ভোট পেয়ে টানা চতুর্থবারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন কাজী সালাউদ্দিন।

সমন্বয় পরিষদ থেকে সভাপতি প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্যই মনোনয়নপত্র নিয়েছিলেন সাবেক তারকা ফুটবলার বাদল রায়। কিন্তু অজানা কারণেই মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হওয়ার পরও স্বেচ্ছায় নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দেন তিনি।

তবে নির্বাচনের ঠিক আগের দিন শুক্রবার ফেসবুকে আবার সরব হয়ে কাউন্সিলরদের কাছে ভোট চান বাদল রায়। সভাপতি পদে তিনি পেয়েছেন ৪০ ভোট।

নির্বাচনের আগেও বাফুফের আঙিনায় তেমন কোনো গুঞ্জন ছিল না শফিকুল ইসলাম মানিকের নাম। নির্বাচনের মনোনয়নের শেষ সময়ে হঠাৎ করেই আবির্ভাব হন মানিক। তারপর থেকেই মানিককে নিয়ে হইচই শুরু হয় মিডিয়ায়। তবে অনেকেই বলছেন, কাজী সালাউদ্দিন নিজেই কৌশলে শফিকুল ইসলাম মানিককে দাঁড় করিয়েছেন।

বাফুফে নির্বাচনে শফিকুল ইসলাম মানিকের আসার ব্যাপারে পক্ষে-বিপক্ষে মত থাকতেই পারে, সেদিকে যাওয়া আমাদের উদ্দেশ্য নয়। তবে কথা হল- আপনি বড় পদে নির্বাচন করবেন! অথচ কোনো ভোটার আপনাকে ভোট দেবেন না, তা হয়! অনেকে হয়তো বলবেন- কেউ যদি মানিককে ভোট নাই দিতেন তাহলে তিনি কী করে এক ভোট পেলেন? এই প্রশ্নের উত্তর একটাই হতে পারে; একজন ভোটারের হয়তো মনেহয়েছে কাজী সালাউদ্দিন যোগ্য প্রার্থী নন, তাই ভোট পচে যাওয়ার আশঙ্কায় কিঞ্চিৎ দুর্বল প্রার্থী শফিকুল ইসলাম মানিককে ভোট দিয়েছেন।

প্রসঙ্গত, শনিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত বাফুফের নির্বাচনে ১৩৯ জন ভোটারের মধ্যে উপস্থিত ছিলেন ১৩৭ জন। অনুপস্থিত দুইজন হলেন চট্টগ্রাম আবাহনীর কাউন্সিলর তরফদার রুহুল আমিন ও ফরিদপুরের খন্দকার নাজমুল ইসলাম। একজন ভোটার দেশের বাইরে এবং অন্যজন কারাগারে থাকায় তারা উপস্থিত হতে পারেননি।

টি.কে ওয়েভ-ইন




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০