শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গৌরীপুর ৫৫শতাংশ পুকুরেরপাড়ের দুই শতাধিক লাউগাছ কাটলো দুর্বৃত্তরা

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
শ্যামল ঘোষ || উপজেলা প্রতিনিধি
  • প্রকাশিত সময় : আগস্ট, ২৭, ২০২১, ৮:৩৯ অপরাহ্ণ

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ডৌহাখলা ইউনিয়নের কদিম ডৌহাখলা গ্রামে শুক্রবার (২৭আগস্ট/২০২১) ভোরে কৃষক মো. সিদ্দিকুর রহমানের ৫৫শতাংশ পুকুরেরপাড়ে দুই শতাধিক লাউগাছ দুর্বৃত্তরা কেটে ফেলে দিয়েছে।

কদিম ডৌহাখলা গ্রামের আলী হোসেনের পুত্র কৃষক মো. সিদ্দিকুর রহমান জানান, প্রায় অর্ধলাখ টাকা ব্যয় করে তিনি পুকুরপাড়ের চারদিকে লাউ গাছ রোপন করেন। সবেমাত্র লাউ ধরেছে। শুক্রবার সকালে এসে দেখেন চারপাশের সবগুলো লাউগাছের গোড়া কেটে দিয়েছে দুর্বৃত্তরা। তিনি জানান, কে বা কারা লাউ কেটেছে তিনি তা দেখেননি। তবে প্রতিবেশী আব্দুর রাজ্জাক গংদের সঙ্গে জমিসংক্রান্ত বিরোধ রয়েছে। তাদের সঙ্গে মামলা-মোকদ্দমাও চলছে। ধারণা করা হচ্ছে তারাই এ কাজ করতে পারে।

কদিম ডৌহাখলা গ্রামের আমছর আলীর পুত্র মো. আব্দুর রাজ্জাক জানান, সিদ্দিকুর রহমানের বাবা আলী হোসেন আমাদের একটি মামলা জেলহাজতে রয়েছে। এ কারণে তারাই নিজেরা লাউগাছ কেটে আমাদের বিরুদ্ধে মামলা দায়েরের পায়তারা চালাচ্ছে। ডৌহাখলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শহীদুল হক সরকার জানান, তাদের দু’পক্ষের মাঝে জমি সংক্রান্ত বিরোধ করেছে। লাউগাছ কাটার বিষয়টি আমার জানা নেই।

লাউগাছ কাটার দৃশ্যটা দেখে প্রত্যক্ষদর্শীরাও মর্মাহত হন। প্রতিবেশী আব্দুর রহমান জানান, এমন সুন্দর ও চমৎকার ফসল যেভাবেই কাটা হোক, তা অত্যন্ত নিন্দনীয়। ছুলেমা আক্তার জানান, ইস. কী সুন্দর! মাচার ওপরে সবুজ গাছগুলো নুয়ে রয়েছে, এভাবে তাদেরকে হত্যা মেনে নেয়া যায় না।