আজ বৃহস্পতিবার ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মোঃ রইছ উদ্দিন || সাংবাদিক
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ১২, ২০২১, ২:৩১ অপরাহ্ণ




গৌরীপুর স্বজন সমাবেশের যুগ্ম সম্পাদক রফিকের জন্মোৎসব : কিছু কথা

মোঃ রইছ উদ্দিন : রফিক। পুরো নাম মোঃ রফিকুল ইসলাম। বাড়ি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নে। পথচলা মনে নেই, প্রথম দেখা স্মরণ নেই, ভালোলাগার সেইটি হৃদয়ে গেঁথে আছে। আজ তার শুভ জন্মদিন, জন্মোৎসব। শুভ কামনা।

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর বিএনসিসি স্যালুটিংয়ের মাধ্যমেই পরিচয়। সেই থেকে পথচলা। কাজ পাগল একজন মানুষ। শুভ সুন্দর কল্যাণকর কাজে স্বজন এ শ্লোগানে যোগ দেয় গৌরীপুর সরকারি কলেজ স্বজন সমাবেশে। আস্তে আস্তে রফিক আমাদের জীবনের জন্য, পথচলার জন্য শুধু স্বজন নয়, পরম স্বজনে পরিণত হয়। মানুষের মনজয়ের অকৃত্রিম এক বিশাল মনের মানুষ রফিক। পথচলার যুগোপূর্তিও অতিক্রম করেছি আমরা।


এতো বিনয়ী ছেলে হয়তো আমার দেখায় আর কাউকে মিলানো যাবে। আর কাজের কথা বলবো, সেতো কখনও নিজেকে সামাল দিতে পারে না। আমরা যখন ভানবাসী মানুষের জন্য ত্রাণ নিয়ে যাবো সবার আগে যে সহযোগিতার হাত বাড়ায় সে হলো রফিক। কিলোমিটার মাপে হয়তো শত কিলোমিটার পাড়িয়ে অন্য একপ্রান্তে বসত করে তার শরিরী আত্মা! তার মন ও তার জীবনসত্তা বসত করে আমাদের মাঝে। আমাদের হৃদয়ের মাঝে।

পানির কারণে কৃষকের ফসল নষ্ট হয়ে যাচ্ছে। খাল পরিস্কার করবো, সনটি ২০০৬সাল। আমরা সতিশা থেকে খাল পরিস্কার শুরু করলাম, রফিকও নেমে গেলো সেই খালে। আমরা অনেকেই কিছুক্ষণ করে, পাড়ে উঠেছে, তবে সে উঠে নাই। শেষপর্যন্ত একটানা খালে ছিলো, সেই দিনটার কথা কখনও ভুলতে পারি না। ওরা আমাকে, আমাদের প্রিয় সংগঠন স্বজন সমাবেশকে এতো ভালোবাসে, এতো ভালোলাগে! কী প্রেম; অকৃত্রিম এক বন্ধন, সহোদর ভাই নয়; তারচেয়েও বড়ো শক্তিশালী এক বন্ধন, স্যালুট তোমাকে। এগিয়ে চলো, আরো শুভ সুন্দর কল্যাণ কর কাজে। সৃষ্টিকর্তা তোমাকে ভালো রাখুক, মানুষের জন্য কাজ করার এ ইচ্ছাই একদিন তোমাকে দেশের সেরা মানুষে পরিণত করবে।

শুভ জন্মোৎসবে, শুভ কামনা। ভালো থেকো রফিক ও তার পরিবারের সকল সদস্য। সবার জন্য শুভ কামনা।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০