আজ বৃহস্পতিবার ১৪ই চৈত্র, ১৪৩০, ২৮শে মার্চ ২০২৪

শিরোনাম:
কামারিয়া ইউনিয়নকে আধুনিক ও স্মার্ট ইউনিয়ন গড়ার লক্ষ্যে কাজ করছে ইউপি চেয়ারম্যান আজহার খুলনার মাকসিদুলের বিভীষিকাময় ২৪ ঘণ্টা : গৌরীপুরেটর্চারসেল থেকে আবারও যুবক উদ্ধার \ গ্রেফতার-১ মুক্তিযুদ্ধা মেজবা উদ্দিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন গৌরীপুরে বিএমএসএফের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত গৌরীপুর মহিলা কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ময়মনসিংহে মেধা ও যোগ্যতায় পুলিশ কনস্টেবল পদে চাকুরী পেলেন ১২৮ জন পুলিশের উর্দ্বতন কর্মকর্তা পরিচয়ে ফেইসবুকে প্রতারণা।  ডিবির হাতে গ্রেফতার মসিকের উদ্যোগে ৫৫০ টাকা কেজি গরুর মাংস বিক্রি শুরু শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি হলেন ময়মনসিংহের রাকিবুল হাসান মিলন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস :গৌরীপুরে পতাকা মিছিল ও সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধন
||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ২৮, ২০২১, ১০:৩০ অপরাহ্ণ




গৌরীপুর পৌরসভা নির্বাচন ৯ কেন্দ্রকেই অধিক ঝুঁকিপূর্ণ (গুরুত্বপূর্ণ) ঘোষণা

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
ময়মনসিংহের গৌরীপুর পৌরসভা নির্বাচনে ৯টি কেন্দ্রকেই অধিক ঝুঁকিপূর্ণ (গুরুত্বপূর্ণ) কেন্দ্র হিসাবে বিবেচনায় নিয়েছে স্থানীয় প্রশাসন। বিষয়টি বৃহস্পতিবার (২৮ জানুয়ারি/২০২১) নিশ্চিত করেন গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ বোরহান উদ্দিন। তিনি জানান, প্রত্যেকটি কেন্দ্রকে অধিক গুরুত্বপূর্ণ বিবেচনায় নিয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। শুধু ভোট কেন্দ্র নয়, নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে পৌর নগরী।
এ দিকে বৃহস্পতিবার থেকেই শুরু র‌্যাব-১৪ ময়মনসিংহ, বিজিবি, ময়মনসিংহ গোয়েন্দা পুলিশ (ডিবি) ও গৌরীপুর থানার পুলিশের বিশেষ টহল দেখা গেছে। গৌরীপুরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবিদুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালত নির্বাচন আচারণবিধি ভঙের দায়ে ১৩জন প্রার্থীকে ১০হাজার ৩শ টাকা জরিমানা ধার্য করেন। এছাড়াও ইতোমধ্যে প্রার্থী ও প্রার্থী কর্মী-সমর্থক ১৬জনকে ২৯হাজার টাকা অর্থদন্ড করেছেন। উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ জানান, ৯টি কেন্দ্রে ৯জন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ট্রাইকিং ফোর্সের সঙ্গে ২জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনের দিন থাকবেন। এছাড়াও বিজ্ঞ জুডিসিয়াশল ম্যাজিস্ট্রেট থাকবেন।
অপরদিকে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ বোরহান উদ্দিন জানান, র‌্যাব-১৪, বিজিবি ট্রাইকিং ফোর্স ছাড়াও প্রত্যেকটি কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ পুলিশ, সাব-ইন্সপেক্টর থাকবেন। উপজেলা আনসার ও ভিডিপি অফিসার মোঃ রাকিবুল হাসান জানান, প্রত্যেক কেন্দ্র ২জন অস্ত্রধারী আনসার ও ৯টি কেন্দ্রে ৫০জন পুরুষ আনসার, ২৭জন মহিলা আনসার দায়িত্ব পালন করবেন। এছাড়াও অস্ত্রধারী ১৪জন আনসারের ট্রাইকিং ফোর্স নির্বাচনের দিন দায়িত্ব পালন করবে।
উপজেলা নির্বাচন অফিসার সজল চন্দ্র সরকার জানান, গৌরীপুর পৌরসভায় মোট ভোটার ২১ হাজার ২১২ জন। তাদের মধ্যে নারী ভোটার ১০ হাজার ৮৪৬ জন এবং পুরুষ ভোটার ১০ হাজার ৩৬৬ জন। পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ৫৬ ভোট কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এজন্য ৯জন প্রিজাইডিং, ৫৬জন সহকারী প্রিজাইডিং ও ১১২জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।
তৃতীয় ধাপে এ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি। মেয়র পদে ৭জন, সংরক্ষিত আসনে ১৪ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিষয়টি নিশ্চিত করেন ময়মনসিংহ অঞ্চলের অতিরিক্ত আঞ্চলিক কর্মকর্তা ও গৌরীপুর পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মোঃ আবদুর রহিম।
তবে আওয়ামী লীগের দুই’বিদ্রোহী প্রার্থী বর্তমান কাউন্সিলর আব্দুল কাদির ও সন্ত্রাসী হামলায় নিহত মাসুদুর রহমান শুভ্র’র স্ত্রী তাহরিমা আক্তার চুমকী নৌকা প্রতীকের প্রার্থী শফিকুল ইসলাম হবিকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন। ব্যালটে থাকছে তাদের জন্য বরাদ্দকৃত মোবাইল ও জগ প্রতীক।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১