আজ বৃহস্পতিবার ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

স্টাফ রিপোর্টার || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : ডিসেম্বর, ১৪, ২০২২, ১১:৪৯ অপরাহ্ণ




গৌরীপুর পৌরসভার সাবেক সফল চেয়ারম্যান আব্দুল খালেক মুনশীর আজ মৃত্যু বার্ষিকী

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) গৌরীপুর পৌর শাখার সাবেক সভাপতি ও গৌরীপুর পৌরসভার সাবেক সফল চেয়ারম্যান আব্দুল খালেক মুনশী আজ বুধবার (১৪ ডিসেম্বর/২০২২) ৪র্থ মৃত্যু বার্ষিকী। তার মৃত্যু বার্ষিকী স্মরণ সভা, দোয়া মাহফিল ও কুরআনখানির আয়োজন করেন। এছাড়াও তার পরিবারের পক্ষ থেকে কবর জিয়ারত, এতিম-গরীবদের ভুজিভোজ, মিলাদ মাহফিলের আয়োজন করেন। তিনি গৌরীপুর উপজেলা স্বজন সমাবেশের সহ সম্পাদক আলিমেল হাকিম মুনশী সাকিবের বাবা।

তিনি গৌরীপুর পৌর এলাকায় সর্ব প্রথম গণশৌচাগার নির্মাণ করেন। পৌর শহরের সব এলাকায় সাধারণ মানুষকে খোলা জায়গা থেকে ল্যাট্টিনে মলত্যাগ অভ্যাস গড়ার আন্দোলন শুরু করেন। তিনি গৌরীপুর পৌরসভায় ব্যাপক উন্নয়ন করেন। যদিও দলীয়ভাবে তাকে পরবর্তীতে মনোনয়ন না দেয়ায় এবং নির্বাচনে তুমুল বিরোধীতা করায় পরাজিত হন।

আব্দুল খালেক মুনশী বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত থাকলেও তিনি প্রথম গৌরীপুর শহরের মূল সড়কটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বঙ্গবন্ধু সড়ক নামকরণ করেন। পৌরবাসীর হাটবাজারের যানজট মুক্তভাবে চলাচলের জন্য শনিবার ও মঙ্গলবার শহরের বিভিন্ন পয়েন্টে আনসার নিয়োগ করে যানজটমুক্ত শহর উপহার দেন। মূল সড়কে এ দু’দিন ট্রাক চলাচলও বন্ধ করে দিয়ে ছিলেন।

তাঁর আমলে পৌরসভার জনগণের জন্য তৈরি অতিথিশালায় কয়েরি রঙের পর্দায় ঢাকা চেয়ারে বসিয়ে আপ্যায়নের কার্যক্রম শুরু করেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০