আজ শুক্রবার ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শফিকুল ইসলাম অপু || উপজেলা প্রতিনিধি
  • প্রকাশিত সময় : আগস্ট, ৭, ২০২১, ৬:৪৯ অপরাহ্ণ




গৌরীপুর গণটিকাদান কেন্দ্রগুলোতে উপচেপড়া মানুষের ভিড়

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ১০টি ইউনিয়নের ৩০টি কেন্দ্রে সকাল ৯টা থেকে একযোগে গণঠিকাদান কর্মসূচী শুরু হয়। কর্মসূচীর উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি। প্রত্যেক ইউনিয়নের ঠিকাদান কেন্দ্রগুলো পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. মোফাজ্জল হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মুহাম্মদ রবিউল ইসলাম, অফিসার ইনচার্জ (ওসি) খান আব্দুল হালিম সিদ্দিকী, গৌরীপুর পৌরসভার সাবেক কাউন্সিলর আব্দুল কাদির।
সরজমিনে দেখা যায়, উপজেলা যুবলীগ ও উপজেলা ছাত্রলীগের উদ্যোগে প্রত্যেকটি কেন্দ্রে কেন্দ্রে ছিলো স্বেচ্ছাসেবক টিম। তবে টিকা নিতে আসা মানুষ অনেকটাই হতাশ হয়েছেন। প্রত্যেকটি কেন্দ্রে ৬শ জনকে টিকা দেয়ার ভ্যাক্সিন ছিলো। ইউনিয়ন কেন্দ্রগুলোতেও ২টার মধ্যে ভ্যাক্সিন শেষ হয়। ফলে এসব কেন্দ্র থেকে শত শত মানুষ ভ্যাক্সিন না নিয়েই ফেরত যেতে হয়েছে। এ প্রসঙ্গে বেতান্দর গ্রামের আজিম উদ্দিন (৪৪) জানান, লাইনে দাঁড়িয়ে ছিলাম। এখন বলছে ভ্যাক্সিন শেষ। অনুরূপ বক্তব্য দিলেন গাগলা গ্রামের হুমায়ুন কবীর (৩৬)। তিনি জানান, নারী-পুরুষ উভয় স্থানেই দীর্ঘ লাইন। ৬শ জনকে দিবে। টিকা নিতে এসেছে প্রায় দুই হাজার। ভিন্নচিত্র দেখা গেলো মাওহা ইউনিয়নে, সেখানে ৬শ জনের হাতে আগেই টুকেন দিয়ে দিয়েছেন ইউপি চেয়ারম্যান মো. রমিজ উদ্দিন স্বপন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) মো. রফিকুল ইসলাম খান জানান, ১০টি ইউনিয়ন, গৌরীপুর পৌরসভা ও হাসপাতালের মোট ৩৪টি কেন্দ্রে ৬হাজার ৮৩৮জনকে ভ্যাক্সিন দেয়া হয়েছে। তার মধ্যে ১০টি ইউনিয়নে ৫হাজার ৯৯৪জন, এরমধ্যে পুরুষ ৩হাজার ৩৪২জন, মহিলা ২হাজার ৬৫২জন। হাসপাতাল ক্যাম্পে ২৪৩জন, এরমধ্যে ১৩১জন পুরুষ ও ১১২জন মহিলা।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০