আজ শুক্রবার ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজস্ব প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ৭, ২০২২, ৬:৫৬ অপরাহ্ণ




গৌরীপুর উপজেলা আ’লীগের সম্মেলন সভাপতি প্রার্থী হলেন ভিপি বাবুল

শৈশব আর কৈশোরের দুরন্তপনাতে মুজিবভক্ত হন গোলাম মোস্তফা বাবুল (ভিপি বাবুল)। তিনি বাংলাদেশ কৃষকলীগ ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক হিসাবে ইতোমধ্যে জেলা ও সবকয়টি উপজেলায় কৃষকলীগকে সুসংগঠিত করেছেন। করোনাকালীন দুর্যোগে কৃষকের ধানকাটা কর্মসূচী দেশজুড়ে আলোচিত হয়। এছাড়াও তিনি সামাজিক-সাংস্কৃতিক অসংখ্য সংগঠনের সঙ্গে জড়িত রয়েছেন।
তিনি বলেন, ১৯বছর ধরে এ উপজেলার সম্মেলন না হওয়ায় ওয়ার্ড, ইউনিয়নের প্রত্যেকটি শাখার সাংগঠনিক কাঠামো দুর্বল হয়ে পড়েছে, বঙ্গবন্ধু আদর্শে এবং জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালীকরণের জন্য দলকে সুসংগঠিত করতে হবে। আগামী ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য উপজেলা আ’লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে সভাপতি পদে প্রার্থী হয়েছি।
গোলাম মোস্তফা ভিপি বাবুল শ্যামগঞ্জ মহাবিদ্যালয়ে ১৯৯৬সনে ছাত্রলীগ মনোনীত প্যানেল ছাত্র সংসদ নির্বাচনে ভিপি নির্বাচিত হন। পরের বছরই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বাণী সম্বলিত ‘কাল আগস্ট’ নামে ১৫ আগস্টের ভয়াবহতা তুলে ধরে স্মরণিকা প্রকাশ করে ভিপি বাবুল। ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি নির্বাচনে প্রতিহত ও অসহযোগ আন্দোলন করতে গিয়ে নির্যাতনের শিকার হন।
২০০২সনে উপজেলা ছাত্রলীগের সহসভাপতি, শ্যামগঞ্জ জয় বাংলা সাংস্কৃতিক ঐক্য জোটের আহ্বায়কের দায়িত্ব পালন করেন। রাজনীতির পাশাপাশি তিনি শ্যামগঞ্জ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির ৩বার সভাপতি, গৌরীপুর উপজেলা কৃষিখাস জমি বন্দোবস্ত কমিটি, বাংলাদেশ চেম্বার অব কমার্স, ঘাতক দালাল নির্মূল কমিটির সদস্যও ছিলেন। নিজ এলাকার মানুষের ধর্মীয় কার্যক্রমের জন্য সাতপাই দক্ষিণপাড়া জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতিরও দায়িত্ব পালন করেন।
তিনি আরো বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদ করতে গিয়েও নির্যাতনের শিকার হয়েছি। এলাকায় মানুষকে উদ্বুদ্ধ করে ১/১১ সরকারের নিপীড়নের বিরুদ্ধে জনমত গঠন ও নির্বাচনের জন্য প্রস্তুতিমূলক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা রেখেছি।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০