আজ বৃহস্পতিবার ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : সেপ্টেম্বর, ১৬, ২০২০, ৮:৫০ অপরাহ্ণ




গৌরীপুর অনলাইন কুইজ ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
দেশের শীর্ষ পাঠকপ্রিয় পত্রিকা দৈনিক যুগান্তর এর দেশসেরা পাঠক সংগঠন গৌরীপুর যুগান্তর স্বজন সমাবেশের ১৭তম জন্মদিন উদযাপন উপলক্ষে বুধবার (১৬ সেপ্টেম্বর/২০২০) অনুষ্ঠিত হয় অনলাইনে কুইজ ও সাংস্কৃতিক প্রতিযোগিতা। উৎসবের উদ্বোধন করেন গৌরীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান। তিনি বলেন, স্বজন সমাবেশের ন্যায় সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলোকেও সক্রিয় হওয়া উচিত। এধরনের কর্মসূচী শুধু মেধা লালন করে না, সমাজকে আলোকিতও করে।
কাল বৃহস্পতিবার সকাল ১১টায় বর্ণাঢ্য শোভাযাত্রা, কেককাটা ও অনুভূতি প্রকাশের মধ্য দিয়ে জন্মোৎসবের কর্মসূচী শুরু হতে যাচ্ছে। ২০০৪সালের এ দিনে মাত্র ১৩জন সদস্য নিয়ে এ সংগঠনের যাত্রা শুরু করে। বর্তমানে সক্রিয়-আধাসক্রিয় স্বজনের সংখ্যা তিন হাজার ছাড়িয়েছে। ২০০৯সালে এ সংগঠনটি দেশসেরা সংগঠনের উপাধি লাভ করে। করোনাকালীন দুর্যোগে সেবামূলক কার্যক্রম ও সংবাদ প্রেরণের জন্য গৌরীপুর যুগান্তর প্রতিনিধি জেলায় শ্রেষ্ঠ সাংবাদিক নির্বাচিত হন। মাদক-তামাক বিরোধী, বাল্যবিয়ের বিরুদ্ধে সারাবছর সোচ্চার ছিলেন স্বজনরা। বৃক্ষরোপন কার্যক্রমের জন্য উপজেলা কৃষি বিভাগের সম্মাননা স্মারক অর্জন করে।
প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা স্বজন সভাপতি মোঃ এমদাদুল হক। অনুষ্ঠান সঞ্চালনা করেন স্বজন মোখলেছুর রহমান। বক্তব্য রাখেন গৌরীপুর প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম মিন্টু, সংগঠনের সহসভাপতি আব্দুল মালেক, আব্দুল মান্নান, পৌর স্বজনের সভাপতি শ্যামল ঘোষ, সাধারণ সম্পাদক আল ইমরান মুক্তা, যুগান্তর প্রতিনিধি মোঃ রইছ উদ্দিন প্রমুখ।
প্রতিযোগিতার বিষয় ছিলো বঙ্গবন্ধুকে জানো প্রথম হয় তানজিনা আফরিন এ্যানি, দ্বিতীয় সেলিম আল রাজ ও মোহাম্মদ সুমন মিয়া, তৃতীয় আবুল হোসেন। দৈনিক যুগান্তর ও স্বজন সমাবেশকে জানো প্রতিযোগিতায় প্রথম হন সেলিম আল রাজ, দ্বিতীয় মোঃ রফিকুল ইসলাম, তৃতীয় স্থান অর্জন করেন তানজিনা আফরিন এ্যানি। প্রতিযোগিতা সঞ্চালনা করেন গৌরীপুর যুগান্তর প্রতিনিধি মোঃ রইছ উদ্দিন। বিচারিক কাজে সহযোগিতা করেন সোহাগী ইউনিয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রভাষক মোখলেছুর রহমান। প্রতিযোগিতায় ১৮জন প্রতিযোগী অংশ নেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০