শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গৌরীপুরে সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী মজিবুর রহমানে ফকিরের স্মরণসভা

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ৪ মে, ২০২১
||
  • প্রকাশিত সময় : মে, ৪, ২০২১, ৩:১৩ অপরাহ্ণ

মিলন খান,গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ
সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও ময়মনসিংহ ৩ গৌরীপুর আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা ডাঃ ক্যাপ্টেন (অব) মজিবুর রহমান ফকিরের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহের গৌরীপুর পৌর আওয়ামী লীগের উদ্যোগে স্মরণসভা, ইফতার ও দোআ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গেল সোমবার পৌর মধ্যবাজারস্থ পৌর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এসব কর্মসূচি পালন করা হয়।
স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম। তিনি বলেন বীরমুক্তিযোদ্ধা ডাঃ ক্যাপ্টেন মজিবুর রহমান ফকির ছিলেন গৌরীপুরের মাটি ও মানুষের নেতা। তিনি গৌরীপুর আসন থেকে বারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। দায়িত্ব পালন করেছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রীর। গৌরীপুর আওয়ামী লীগকে অত্যন্ত সুসংগঠিত করেছিলেন মুজিব আদর্শের এই নেতা। উনার মৃত্যুতে আওয়ামী লীগের রাজনীতিতে যে শুন্যতা তৈরি হয়েছে সেটা পূরণ হবার নয়।
স্মরণসভায় বক্তব্য রাখেন প্রয়াত স্বাস্থ্য প্রতিমন্ত্রীর ভাতিজা শাহ রফিকুল ইসলাম দিপু ফকির, জেলা পরিষদ সদস্য এইচএম খায়রুল বাসার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোহেল রানা, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য আবু কাউছার চৌধুরী রন্টি, যুবলীগ নেতা মেহেদি হাসান মিথুন, গৌরীপুর পৌরসভার প্যানেল মেয়র ১ নাজিম উদ্দিন, পৌর কাউন্সিলর সাদেকুর রহমান, আব্দুর রউফ মোস্তাকিম, মোঃ এমরান, দেলোয়ার হোসেন বাচ্চু প্রমুখ।

বক্তব্য শেষে প্রয়াত স্বাস্থ্য প্রতিমন্ত্রী মজিবুর রহমানের আত্মার শান্তি কামনা করে দোআ মাহফিল অনুষ্ঠিত হয়। দোআ পরিচালনা করেন বায়তুল আমান জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা আলহাজ¦ শামছুল হক। দোআ শেষে ইফতার অনুষ্ঠিত হয়।
প্রসঙ্গত প্রয়াত সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা ডাঃ ক্যাপ্টেন (অব) মজিবুর রহমান ফকিরের বাড়ি ময়মনসিংহের গৌরীপুরে। তিনি গৌরীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। ২০১৬ সালে ২ মে তিনি মৃত্যুবরণ করেন।

টি.কে ওয়েভ-ইন