আজ শুক্রবার ১৫ই চৈত্র, ১৪৩০, ২৯শে মার্চ ২০২৪

শিরোনাম:
কামারিয়া ইউনিয়নকে আধুনিক ও স্মার্ট ইউনিয়ন গড়ার লক্ষ্যে কাজ করছে ইউপি চেয়ারম্যান আজহার খুলনার মাকসিদুলের বিভীষিকাময় ২৪ ঘণ্টা : গৌরীপুরেটর্চারসেল থেকে আবারও যুবক উদ্ধার \ গ্রেফতার-১ মুক্তিযুদ্ধা মেজবা উদ্দিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন গৌরীপুরে বিএমএসএফের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত গৌরীপুর মহিলা কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ময়মনসিংহে মেধা ও যোগ্যতায় পুলিশ কনস্টেবল পদে চাকুরী পেলেন ১২৮ জন পুলিশের উর্দ্বতন কর্মকর্তা পরিচয়ে ফেইসবুকে প্রতারণা।  ডিবির হাতে গ্রেফতার মসিকের উদ্যোগে ৫৫০ টাকা কেজি গরুর মাংস বিক্রি শুরু শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি হলেন ময়মনসিংহের রাকিবুল হাসান মিলন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস :গৌরীপুরে পতাকা মিছিল ও সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধন
||
  • প্রকাশিত সময় : মে, ১২, ২০২১, ১১:২১ অপরাহ্ণ




গৌরীপুরে শতবর্ষ কদবানু’র পাশে দাঁড়ালো যুগান্তর স্বজন সমাবেশ

নিজস্ব প্রতিবেদক :
‘শতবর্ষী কদবানুর ভাগ্যে জুটেনি বয়স্ক বা বিধবা ভাতাও’ শিরোনামে দৈনিক যুগান্তরের অনলাইন সংস্করণ, দৈনিক স্বজন, দৈনিক আজকের সংবাদ, দৈনিক বাহাদুর ও দৈনিক বাহাদুর ডট কমে এ সংক্রান্ত সংবাদ প্রকাশের পর ৭১’র যুদ্ধকালীন সময়ে স্বামী আর পরন্ত জীবনের সন্তানদের বোঝায় পরিণত হওয়া কদবানুর পাশে সহযোগিতার হাত বাড়ালো দৈনিক যুগান্তর এর দেশসেরা পাঠক সংগঠন গৌরীপুর যুগান্তর স্বজন সমাবেশ। বুধবার (১২ মে/২০২১) উপজেলা স্বজন সমাবেশের সভাপতি মো. এমদাদুল হকের নেতৃত্বে স্বজনরা ছুটে যান সেই কদবানুর বাড়িতে।
কদবানু’র হাতে নগদ অর্থ, কাপড় ও ঈদসামগ্রী তুলে দেন স্বজনরা। নিজেদের আর্থিক অসচ্ছলতা থাকার পরেও এ বৃদ্ধা মায়ের ভরণপোষণের জন্য একই সময়ে তার মেয়ের জামাতা শাইনুদ্দিন ও অসহায় মেয়ে ছোলেমা খাতুনকেও ঈদ উপহার প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন গৌরীপুর যুগান্তর প্রতিনিধি মো. রইছ উদ্দিন, স্বজন বিজন চন্দ্র সরকার, মোস্তাফিজুর রহমান বুরহান, মোখলেছুর রহমান। ঈদ সামগ্রী পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন কদবানু। খোদার আরশে দু’হাত তুলে এ সহযোগিতার জন্য দোয়া প্রার্থনা করেন। শতবর্ষী কদবানুর নামে সরকারি ভাতা না থাকায় ঘটনাটি দুঃখজনক বলে আখ্যায়িত করেন উপজেলা চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন খান ও ইউএনও হাসান মারুফ। উভয়েই প্রতিশ্রুতি দেন, দ্রুত সময়ের মধ্যেই বয়স্ক বা বিধবা ভাতার কার্ড ইস্যু করা হবে। কদবানু’র শেষ ইচ্ছা ‘শক্ত ঘরে ঘুমিয়ে যেন মরতে পারে!’ শেষ ইচ্ছাপূরণেরও প্রতিশ্রুতি দিলেন উপজেলা চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন খান। তিনি বলেন, সরকারি বরাদ্দ সাপেক্ষে অগ্রাধিকারভিত্তিতে তাঁকে পাকাঘরের ব্যবস্থা করা হবে।
অপরদিকে গৌরীপুরে মঙ্গলবার (১১ মে/২০২১) যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে বিধবা ও সন্তানহীনা মায়েদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিরেন উপজেলা চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন খান, বিশেষ অতিথি উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ।
বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গৌরীপুর যুগান্তর প্রতিনিধি মো. রইছ উদ্দিন। অনুষ্ঠান সঞ্চালনা করেন যুগান্তর স্বজন সমাবেশের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন শরীফ। প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন খান বলেন, আর্তমানবতার সেবায় সবসময় স্বজনরা ভূমিকা রেখেছে। আমি একজন স্বজন পরিচয়ে গর্ববোধ করি। ইউএনও হাসান মারুফ বলেন, স্বজনরা ভালো কাজ করে। আমি স্বজনদের কার্যক্রমে মুগ্ধ। বক্তব্য রাখেন গৌরীপুর যুগান্তর প্রতিনিধি মো. রইছ উদ্দিন, সাংবাদিক মোস্তাফিজুর রহমান বুরহান, মোখলেছুর রহমান, সতিশা যুব ও কিশোর সংঘের খায়রুল ইসলাম, মো. মিজানুর রহমান, জায়েদুর রহমান, দৈনিক বাহাদুর ওয়েব ইনচার্জ তাসাদদুল করিম প্রমুখ। উপজেলা পরিষদ ও স্বজন সমাবেশের স্বজনদের অর্থায়নে দুই শতাধিক বিধবা মহিলা ও স্বামী-সন্তানহীনা মাকে ঈদ উপহার প্রদান করা হয়।

আপনাদের একটু একটু সহযোগিতাই পারে শতবর্ষী কদবানু’র হাত থেকে ভিক্ষাথলিটা ছুঁড়ে ফেলে দিতে…. আমরা তো মানুষ…. আমাদের পক্ষেই এটা সম্ভব




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১