আজ মঙ্গলবার ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
মানবিক চিকিৎসক সোহানুর রহমান সোহান আর্ত-মানবতার সেবায় এগিয়ে আসুন ! জীবন বাচাঁন ঈদের জামাতে যুবককে ছুরিকাঘাতে খুন এ্যাভেঞ্জারর্স থার্টিন বিজয়ের মাধ্যমে শাহগঞ্জ আন্তঃব্যাচ ক্রিকেট টুর্নামেন্ট শুরু হতদরিদ্র পরিবার ও অসহায় মাদের মাঝে গৌরিপুর স্বজন সমাবেশের ঈদ সামগ্রী বিতরণ গৌরীপুর উপজেলার বাহাদুরপুর সুরেশ্বর দরবার শরীফে বুধবার ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। ৫১ শতাংশ কারখানা এখনো মার্চের বেতন দেয়নি গৌরীপুর সর্বরোগে আক্রান্ত রহমত-৩ জাতের ধান : অর্ধশত কৃষক ক্ষতিগ্রস্থ গৌরীপুরে ভিজিএফ চাল বিতরণে অনিয়ম-কম দেয়ার অভিযোগ গৌরীপুরে বিএমএসএফের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল
||
  • প্রকাশিত সময় : অক্টোবর, ১৫, ২০২০, ৯:৩১ অপরাহ্ণ




গৌরীপুরে রাষ্ট্রপতি অ্যাওয়ার্ড পেলো ১০জন তরুণ-তরুণী

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
মানবকল্যাণ, বৃক্ষরোপন, বাল্যবিয়ে-মাদকমুক্ত সমাজ ও স্কাউটস্রে মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে সাংগঠনিক দক্ষতার জন্য ময়মনসিংহের গৌরীপুরের ১০জন তরুণ-তরুণী পেলো রাষ্ট্রপতি অ্যাওয়ার্ড। মঙ্গলবার (১৩ অক্টোবর/২০২০) এ ফলাফল ঘোষণা করা হয়।
অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন গৌরীপুর আর.কে সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সামি আল জাবির মাহিন, তৌসিফ হাসিন, জাহাঙ্গীর আলম, তীর্থ পাল দিগন্ত, সুষ্ময় সরকার দীপ্ত, ডৌহাখলা ইউনিয়নের চন্দপাড়া মুক্ত স্কাউট গ্রুপের সদস্য মোঃ নাফিজুল ইবনে বাসার তানভীর, শাওন চন্দ্র খাজাঞ্জী, মাসুমা আক্তার ইভানা, তাবাসুম আক্তার তোবা ও জান্নাতুল ফেরদৌস আঁখি। গৌরীপুর আরকে সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আব্দুল মালেক জানান, অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ অ্যাওয়ার্ড প্রদান করবেন।
জানা যায়, তৌসিফ হাসিন ২০২১সালের এসএসসি পরীক্ষার্থী। গৌরীপুর আরকে সরকারি উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি ও গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পিইসিতে জিপিএ-৫ ও ট্যালেন্টপুলে বৃত্তি অর্জন করে। উপজেলার মাওহা ইউনিয়নের মাওহা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শফিকুল ইসলাম ও বিষমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষক তহুরা খাতুনের পুত্র। সে ডাক্তার হতে চায়। পৌর শহরের স্টেশন রোডের রতন মিয়া ও জাহারানা বেগম দম্পত্তির পুত্র জাহাঙ্গীর হাসান জয়। সে পড়াশুনার পাশাপাশি ফুটবল খেলায়ও পারদর্শী।
সামি আল জাবির মাহিন সে প্রশাসন ক্যাডারের একজন চাকুরীজীবী হতে চায়। পৌর শহরের বালুয়াপাড়ার মোঃ জাহাঙ্গীর আলম ও রাজিয়া সুলতানা আকন্দের পুত্র। ২০২০সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে এ বিদ্যালয় থেকে উর্ত্তীণ হয়। বর্তমানে ময়মনসিংহ ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজে একাদশে অধ্যয়নরত। জেএসএস ও পিইসিতে জিপিএ-৫ ও ট্যালেন্টপুলে বৃত্তি অর্জন করে। মধ্যবাজারের রবি চন্দ্র পাল ও লিপি রানী পালের পুত্র তীর্থ পাল দিগন্ত। বাড়িওয়ালাপাড়ার সুজিত সরকারের পুত্র সুষ্ময় সরকার দীপ্ত। ওরা উভয়েই ২০২১এসএসসি পরীক্ষার্থী।
অপরদিকে চন্দ্রপাড়া মুক্ত স্কাউট থেকে অ্যাওয়ার্ডপ্রাপ্ত মোঃ নাফিজুল ইবনে বাসার তানভীরও গৌরীপুর আরকে সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। ২০২১সালের এসএসসি পরীক্ষার্থী। সে তাঁতকুড়া গ্রামের ইবনে বাসার ও নাসিমা খাতুন দম্পতির পুত্র। এদিকে ডাক্তার হতে চায় শাওন চন্দ্র খাজাঞ্জী। সে চরশ্রীরামপুর গ্রামের রমেন্দ্র চন্দ্র খাজাঞ্জী ও দিপ্তী রানী খাজাঞ্জী দম্পতির পুত্র। বাবা একজন কৃষক ও মাতা গৃহিণী। সে বর্তমানে আলমগীর মনসুর মিন্টু মেমোরিয়াল কলেজের দ্বাদশ শ্রেণিতে অধ্যয়নরত। মাসুমা আক্তার ইভানা। সে উপজেলার ভাংনামারী ইউনিয়নের বারুয়ামারী গ্রামের মোঃ আবুল বাসার ও লুৎফা বেগম দম্পতির কন্যা। তাবাসুম আক্তার। সে ভাংনামারী ইউনিয়নের গ্রামের বারুয়ামারী গ্রামে মোঃ আবু তাহের ও তাসলিমা বেগম দম্পতির কন্যা। জান্নাতুল ফেরদৌস আঁখি। সে ঘোড়ামারা গ্রামের মোবারক হোসেন ও আছিয়া খাতুন দম্পতির কন্যা।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০