বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গৌরীপুরে যুবকদের ডিজিটাল মার্কেটিং ও ফ্রিল্যান্সিং এবং ড্রাইভিং প্রশিক্ষণের উদ্বোধন

প্রকাশিত হয়েছে- শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২
শ্যামল ঘোষ || উপজেলা প্রতিনিধি
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ২৯, ২০২২, ৬:৫২ অপরাহ্ণ

স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) এর সহযোগিতায় ময়মনসিংহের গৌরীপুরে যুব উন্নয়ন অধিদপ্তরের অধিনে গ্রামীণ যুবকদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ড্রাইভিং, ডিজিটাল মার্কেটিং ও ফ্রিল্যান্সিং বিষয়ক প্রশিক্ষণ শনিবার (২৯ জানুয়ারি/২০২২) শুরু হয়েছে।

উপজেলা অফিসার্স ক্লাব মিলনায়তনে ডিজিটাল মার্কেটিং ও ফ্রিল্যান্সিং বিষয়ক প্রশিক্ষণে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ। একইদিনে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে উদ্বোধন করা হয় মাসব্যাপী ড্রাইভিং প্রশিক্ষণ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) উপজেলা পরিচলন ও উন্নয়ন প্রকল্পের ফ্যাসিলেটর রেবেকা সুলতানা। উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন খান। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণে জননেত্রী শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্র্য, বেকারমুক্ত জীবন সংগ্রামে নতুন অগ্রযাত্রায়যুক্ত হচ্ছেন এই ৪০জন। এ প্রশিক্ষণের মাধ্যমে তারা নিজেদেরকে স্বাবলম্বী হিসেবে গড়ে তোলবেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন গৌরীপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রকৌশলী মো. আনোয়ার হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. সোহেল রানা, সালমা আক্তার রুবী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নন্দন কুমার দেবনাথ, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, গৌরীপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের চীফ ইন্সট্রাক্টর মাজুদা বেগম, ইন্সট্রাক্টর এনামুল হক, জুনিয়র ইন্সট্রাক্টর গোপাল চন্দ্র সাহা, প্রশিক্ষক কৌশিক আহমেদ খান রুবেল। উপজেলা পরিষদের সিএ শিপন কুমার সরকার জানান, ড্রাইভিং বিষয়ে ১০জন এক মাসব্যাপী ও ২০দিনব্যাপী ডিজিটাল মার্কেটিং ও ফ্রিল্যান্সিং বিষয়ক প্রশিক্ষণে ৩০জন অংশ নিয়েছেন।