আজ বৃহস্পতিবার ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : অক্টোবর, ২৯, ২০২০, ১২:৪৯ অপরাহ্ণ




গৌরীপুরে মেয়র প্রার্থী শুভ্র হত্যাকাণ্ডের মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার দাবিতে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পেশ ॥ বিক্ষোভ মিছিল-সড়ক অবরোধ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার মেয়র প্রার্থী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যাকাণ্ডের মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেয়ার দাবিতে মঙ্গলবার (২৭ অক্টোবর/২০২০) প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি দিয়েছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। প্রধানমন্ত্রীর পক্ষে এ স্মারকলিপি গ্রাহক করেন উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ। তিনি আন্দোলনকারীদের আশ^স্ত করেন বর্তমান সরকারের আমলেই এই ন্যাক্করজনক ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি হবে।
স্মারকলিপি প্রদানকালে বিচারের দাবিতে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোফাজ্জল হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সোহেল রানা, পৌর কৃষকলীগের যুগ্ম আহ্বায়ক একেএম মাহফুজুল হক, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপাতি মোঃ মিজানুর রহমান, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি উত্তম সরকার, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ সুলতান জনি, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, সরকারি কলেজ ছাত্রলীগের সহসভাপতি ওয়অসিকুল ইসলাম রবিন, বোকাইনগর ছাত্রলীগের সভাপতি মোঃ আশরাফুল আলম, রামগোপালপুর ছাত্রলীগের সভাপতি আব্দুল্লাহ আল মনসুর প্রমুখ।
এ দিকে গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম ও অন্যান্য আসামীদের গ্রেফতারের দাবিতে শহরে বিক্ষোভ মিছিল করে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ, সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে শুভ্র’র সমর্থকরা। হত্যাকাণ্ডের বিচার চেয়ে ছাত্রলীগ নেতা মোঃ মজিবুর রহমান, শাহজাহান সম্রাট, রাকিবুল হাসান, মোঃ মারুফ হাসান, মোঃ ফারুক আহাম্মেদ, টিপু সুলতান, শাহীন মাহমুদ, মোঃ মিজানুর রহমান, উবায়দুল্লাহ আল ইমরান,
এ তথ্য নিশ্চিত করেন অফিসার ইনচার্জ মোঃ শাহ কামাল আকন্দ। তিনি জানান, এ হত্যাকাণ্ডের ঘটনায় ৫জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে বিজ্ঞ আদালতের আদেশে পুলিশ হেফাজতে ৪জনের জিজ্ঞাসাবাদ চলছে। হত্যাকাণ্ডের ঘটনায় গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। তদন্তের স্বার্থে আর কিছু বলা যাচ্ছে না।
অপরদিকে ময়মনসিং জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) অফিসার ইনচার্জ মোঃ শাহ কামাল আকন্দ জানান, মঙ্গলবার ভোরে কামাল হোসেন নামে আরও একজনকে গৌরীপুরে রিয়াদ চেয়ারম্যানের খামার থেকে গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে গ্রেফতার করা হয়েছে ৬জনকে। অন্যরা হলেন হত্যাকাণ্ডের প্রধান আসামী উপজেলা বিএনপির (একাংশের) যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ (৪০), মইলাকান্দা ইউনিয়নের পশ্চিম কাউরাট গ্রামের চান মিয়ার পুত্র রাসেল মিয়া (৩২), ইউনুছ আলীর পুত্র জাহাঙ্গীর আলম (৩২) ও আব্দুল খালেকের পুত্র মজিবুর রহমান (৩০), মইলাকান্দা ইউনিয়নের পশ্চিম কাউরাটের মৃত লাল মিয়ার পুত্র মোঃ খায়রুল (৩৫)। তিনি আরো জানান, রিয়াদ চেয়ারম্যানসহ ৪জনকে পুলিশ হেফাজতে জিজ্ঞসাবাদ শেষে জেলহাজতে পাঠানো হয়েছে। মঙ্গলবার ৫দিনের রিমাণ্ড চেয়ে কামাল হোসেনকে বিজ্ঞ আদালতে সোর্পদ করা হয়েছে।
গৌরীপুর পৌরসভার পানমহালে পৌর মেয়র প্রার্থী হিসাবে গত শনিবার (১৭ অক্টোবর/২০২০) রাত ১০টার দিকে গণসংযোগ শেষে আব্দুর রহিমের দোকানে নির্বাচনী আলাপচারিতার সময় অতিরিক্ত হামলা চালিয়ে মাসুদুর রহমান শুভ্রকে কুপিয়ে হত্যা করে। এ সময় তার দুই কর্মী আহত হয়। মামলায় প্রধান আসামী করা হয়েছে উপজেলা বিএনপির (একাংশের) যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ (৩৮), গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম (৫০) ও তার দু’ভাই সৈয়দ তৌফিকুল ইসলাম (৪৫), সৈয়দ মাজহারুল ইসলাম জুয়েল (৪২), রিয়াদুজ্জামান রিয়াদের ভাই কার্জন, উত্তর বাজার মহল্লার সাকিব আহম্মেদ রেজা (৩৩), পশ্চিম ভালুকার রিফাত (৩২), মইলাকান্দা ইউনিয়নৈর লামাপাড়ার মোজাম্মেল (৩০), নন্দুরা গ্রামের সুমন (৩০), পশ্চিম কাউরাট গ্রামের খাইরুল (৩০) ও হানিফ (৩০), পশ্চিম কাউরাট গ্রামের চান মিয়ার পুত্র রাসেল মিয়া (৩২), ইউনুছ আলীর পুত্র জাহাঙ্গীর আলম (৩২) ও আব্দুল খালেকের পুত্র মজিবুর রহমান (৩০) কে ও অজ্ঞাতনামা ৭/৮জনকে আসামী করা হয়।
অপরদিকে মঙ্গলবার ২০অক্টোবর বিকাল ৫টায় উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির জরুরী সভা পৌর আওয়ামী লীগের সভাপতি পদ থেকে অব্যাহতি ও দল থেকে বহিষ্কার করায়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডাঃ হেলাল উদ্দিন আহাম্মেদ। সভায় স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্রর হত্যাকাণ্ডের সঙ্গে গৌরীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম জড়িত থাকার কারণে তাকে পৌর আওয়ামী লীগের সভাপতি পদ থেকে অব্যাহতি প্রদান ও দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত গৃহিত হয়। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম মিন্টু।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০