বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গৌরীপুরে বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকের আজ তৃতীয় মৃত্যুবার্ষিকী

প্রকাশিত হয়েছে- শনিবার, ১৪ মে, ২০২২
নিজস্ব প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : মে, ১৪, ২০২২, ১২:২৯ পূর্বাহ্ণ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
বাংলাদেশ আওয়ামী লীগ গৌরীপুর উপজেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক, ৬৯’র গণঅভ্যূত্থানের লকাড়ু সৈনিক, বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক ওরফে ভিপি ফজলুল হকের আজ রোববার (১৪ মে/২০২১) দ্বিতীয় মৃত্যু বার্ষিকী।
এ উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান কমাণ্ডের উদ্যোগে দোয়া মাহফিল, কবর জিয়ারত, কুরআনখানিসহ নানা কর্মসূচী গ্রহণ করেছেন। তিনি গৌরীপুর যুগান্তর স্বজন সমাবেশের সহ-সম্পাদক মাহমুদা আক্তার রীপা ও কলেজ স্বজনের সাবেক সভাপতি ইসরাত জাহান লাকীর বাবা। পরিবারের পক্ষ থেকে সবার নিকট দোয়া প্রার্থনা করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বীর মুক্তিযোদ্ধা নাজিম আহমেদ এমপি উপস্থিত থাকবেন।
মানুষের কল্যাণে নিবেদিত এক প্রাণ ছিলেন ভিপি ফজলুল হক। ১৯৬৯সালের গণঅভ্যূত্থানে শহীদ আজিজুল হক হারুণের স্মৃতি ধরে রেখেছেন তিনি। সেই সময় থেকে মৃত্যুর পূর্বপর্যন্ত হারুণের রাষ্ট্রীয় স্বীকৃতির জন্য লড়াই করে গেছেন। গৌরীপুরের উন্নয়নের তিনি সর্বদা চেষ্টা করতেন।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসাবে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রমের বলিষ্ঠ ভূমিকা রাখেন। ছাত্রজীবন থেকে মৃত্যুর পূর্বপর্যন্ত তিনি জনকল্যাণে কাজ করে গেছেন। শহীদ হারুণের রাষ্ট্রীয় স্বীকৃতি না পেলেও তাঁর একান্ত ইচ্ছার কারণে প্রয়াত স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা: ক্যাপ্টেন (অব:) মজিবুর রহমান ফকির এমপি, শহীদ হারুণ পার্কে স্মৃতিস্তম্ভ স্থাপন করে দেন। মুক্তিযোদ্ধাদের জন্য তিনি সর্বদা নিবেদিত ছিলেন। তাদের যেকোন সমস্যা-সমাধানে রাতদিন কাজ করে গেছেন বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক। শহীদ হারুণ স্মৃতি পরিষদ গঠন ও আমৃত্যু তিনি ছিলেন প্রতিষ্ঠাতা সভাপতি।