আজ বৃহস্পতিবার ১৫ই চৈত্র, ১৪৩০, ২৯শে মার্চ ২০২৪

শিরোনাম:
কামারিয়া ইউনিয়নকে আধুনিক ও স্মার্ট ইউনিয়ন গড়ার লক্ষ্যে কাজ করছে ইউপি চেয়ারম্যান আজহার খুলনার মাকসিদুলের বিভীষিকাময় ২৪ ঘণ্টা : গৌরীপুরেটর্চারসেল থেকে আবারও যুবক উদ্ধার \ গ্রেফতার-১ মুক্তিযুদ্ধা মেজবা উদ্দিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন গৌরীপুরে বিএমএসএফের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত গৌরীপুর মহিলা কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ময়মনসিংহে মেধা ও যোগ্যতায় পুলিশ কনস্টেবল পদে চাকুরী পেলেন ১২৮ জন পুলিশের উর্দ্বতন কর্মকর্তা পরিচয়ে ফেইসবুকে প্রতারণা।  ডিবির হাতে গ্রেফতার মসিকের উদ্যোগে ৫৫০ টাকা কেজি গরুর মাংস বিক্রি শুরু শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি হলেন ময়মনসিংহের রাকিবুল হাসান মিলন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস :গৌরীপুরে পতাকা মিছিল ও সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধন
||
  • প্রকাশিত সময় : অক্টোবর, ৯, ২০২০, ৮:১৫ অপরাহ্ণ




গৌরীপুরে বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ’র স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল

মোখলেছুর রহমান, স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের গৌরীপুরে ′′গৌরীপুর গণপাঠাগার” এর উদ্যোগে শুক্রবার (৯অক্টোবর /২০২০) গৌরীপুর গণপাঠাগারের সহযোগী প্রধান পরিচালক বীর মুক্তিযোদ্ধা আলহাজ শাহ আব্দুল লতিফ এর স্মরণে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পাঠাগারের প্রধান পরিচালক অধ্যাপক আরশাদ আলীর সভাপতিত্বে ও পরিচালক (অর্থ) আরিফ আহম্মেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম। তিনি বলেন, আজকের যে গণপাঠাগার এই গণপাঠাগার সৃষ্টির লক্ষ্যে যারা অক্লান্ত পরিশ্রম করেছেন তাদের মধ্যে মরহুম আব্দুল লতিফ অন্যতম। তাঁর পরিশ্রমের ফলেই আজকের এই পাঠাগারটি তৈরি হয়। তিনি একজন শিক্ষক ছিলেন এবং বাংলা সাহিত্যের প্রতি তাঁর বেশ আগ্রহ ছিলো। আব্দুল লতিফ স্যার এবং এই পাঠাগারের অন্যান্য পরিচালকগণের অক্লান্ত পরিশ্রমের জন্য আজকের এই পাঠাগার প্রতিষ্ঠা লাভ করেছে। একদিন এই পাঠাগারটি হয়তো বহুতল ভবনে দাঁড় হবে এবং এর সদস্য সংখ্যা দিন দিন বৃদ্ধি পাবে। যতদিন পর্যন্ত এই পাঠাগার থাকবে ততদিন পর্যন্ত মরহুম আব্দুল লতিফ স্যার স্মরণীয় হয়ে থাকবেন এবং আমি বর্তমান মেয়র এবং আপনাদের সেবক হিসেবে আপনাদের পাশে থাকার চেষ্টা করবো। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গৌরীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি এবং অগ্রদূত নিকেতন আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ম. নূরুল ইসলাম, সহযোগী প্রধান পরিচালক সত্যেন দাস, নির্বাহী পরিচালক বিশিষ্ট প্রাবন্ধিক রণজিত কর। তিনি বলেন, শাহ আব্দুল লতিফ সম্পর্কে আমি কি বলবো বুঝতে পারছিনা। আজ আমি বাকরুদ্ধ হয়ে পড়ছি। শাহ আব্দুল লতিফ একজন নিষ্ঠাবান মানুষ ছিলেন। ব্যক্তিগত জীবনেও তিনি একজন সৎ লোক ছিলেন। তিনি যে আদর্শিক জীবন গঠন করে গেছেন তা আমাদের সকলের জন্যই অনুকরণীয়। শাহ আব্দুল লতিফের সহধর্মিণী জাহানারা বেগম বলেন, আমি শাহ আব্দুল লতিফের খুব কাছের মানুষ হিসেবে বলবো, তিনি একজন সামাজিক মানুষ ছিলেন। তারপরও ব্যক্তিগত জীবনে কারো সাথে রুঢ় আচরণ করে থাকলে উনাকে ক্ষমা করে দিবেন।’

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন গৌরীপুর মহিলা ডিগ্রি কলেজের মনোবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান এহসানুল হক। গৌরীপুর ইসলামাবাদ সিনিয়র মাদ্রাসার উপাধ্যক্ষ এবং গৌরীপুর গণপাঠাগারের পরিচালক এমদাদুল হক, সাংগঠনিক পরিচালক আব্দুল্লাহ আল মামুন, পরিচালক আলহাজ মোঃ আব্দুল কুদ্দুছ, গৌরীপুর আর কে সরকারি উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক আব্দুল মালেক, অনুষ্ঠান বিষয়ক পরিচালক আমিরুল মোমেনীন, বিশিষ্ট কবি আব্দুল ওয়াহেদ ওয়াজেদ, দপ্তর পরিচালক শহীদুল্লাহ্ হুমায়ুন, গৌরীপুর মহিলা ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক সেলিম আল রাজ প্রমূখ।
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক মজিবুর রহমান ফকির, সাংস্কৃতিক ব্যক্তিত্ব গোপা দাশ, প্রভাষক মোখলেছুর রহমান, বেংকার ফখরুদ্দিন আহমেদ, বিএডিসি’র সাবেক টেকনিশিয়ান আবুল মনসুর, শিক্ষক বিজন চন্দ্র সরকার, শিল্পি বেগম ও পাঠাগারের অন্যান্য সদস্যবৃন্দ।
অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন গৌরীপুর ইসলামাবাদ সিনিয়র মাদরাসার উপাধ্যক্ষ এমদাদুল হক।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১