আজ শুক্রবার ১৫ই চৈত্র, ১৪৩০, ২৯শে মার্চ ২০২৪

শিরোনাম:
কামারিয়া ইউনিয়নকে আধুনিক ও স্মার্ট ইউনিয়ন গড়ার লক্ষ্যে কাজ করছে ইউপি চেয়ারম্যান আজহার খুলনার মাকসিদুলের বিভীষিকাময় ২৪ ঘণ্টা : গৌরীপুরেটর্চারসেল থেকে আবারও যুবক উদ্ধার \ গ্রেফতার-১ মুক্তিযুদ্ধা মেজবা উদ্দিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন গৌরীপুরে বিএমএসএফের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত গৌরীপুর মহিলা কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ময়মনসিংহে মেধা ও যোগ্যতায় পুলিশ কনস্টেবল পদে চাকুরী পেলেন ১২৮ জন পুলিশের উর্দ্বতন কর্মকর্তা পরিচয়ে ফেইসবুকে প্রতারণা।  ডিবির হাতে গ্রেফতার মসিকের উদ্যোগে ৫৫০ টাকা কেজি গরুর মাংস বিক্রি শুরু শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি হলেন ময়মনসিংহের রাকিবুল হাসান মিলন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস :গৌরীপুরে পতাকা মিছিল ও সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধন
প্রধান প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : ফেব্রুয়ারি, ২৫, ২০২৩, ৮:৩০ অপরাহ্ণ




গৌরীপুরে ‘বালুচরে জল’ কাব্যগ্রন্থের প্রকাশনা উৎসব ও কবি অনামিকা সরকারকে সংবর্ধনা

ময়মনসিংহের গৌরীপুরে যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে শনিবার (২৫ ফেব্রুয়ারি-২০২৩) ‘বালুচরে জল’ কাব্যগ্রন্থের প্রকাশনা উৎসব ও কবি অনামিকা সরকারকে সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক অধ্যক্ষ ডা. মো. মতিউর রহমান। তিনি বলেন, তরুণপ্রজন্মকে বই ও পত্রিকার জগতে ফিরিয়ে আনতে হবে। মোবাইল আসক্তি মেধা, মনন ও মানবিকতাকে ধ্বংস করে দিচ্ছে। জানার জগতকেও সংকচিত করে দিয়েছে। তিনি আরও বলেন, আজকালের দিনে অনেক ডাক্তারকে দেখি রোগীর রোগের বর্ণনা শুনে গুগলে চার্চ করে ওষুধ লিখেন, প্রকৃতপক্ষে তারা রোগ, রোগী ও প্রতিকার নিয়ে যে গবেষণার প্রয়োজন তা করছে না, মনোজগতকে তারা এর মাধ্যমে সংকচিত করে ফেলছেন। এ অবস্থা থেকে আমাদের বেড়িয়ে আসতে হবে।

অনুষ্ঠানে মূখ্য আলোচক ছিলেন গৌরীপুর গণপাঠাগারের প্রধান পরিচালক প্রাবন্ধিক রণজিৎ কর। তিনি বলেন, নতুনদেরকে লেখার অভ্যাস করতে হবে। নুতন কিছু করার জন্য জানতে হবে। তাহলেই তারা একদিন জগত বিখ্যাত লেখককে পরিণত হবেন।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা স্বজনের সভাপতি মো. এমদাদুল হক। সঞ্চালনা করেন সাহিত্য সম্পাদক আমিরুল মোমেনীন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা জাতীয়পার্টির সাধারণ সম্পাদক আব্দুল গফুর, আবু আব্বাছ কলেজের অধ্যাপক বিনয় সরকার, কবি অনামিকা সরকার, যুগান্তরের গৌরীপুর প্রতিনিধি মো. রইছ উদ্দিন, গৌরীপুর রির্পোাটার্স ক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল হুদা লিটন, গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিজন চন্দ্র সরকার, গৌরীপুর প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন, উপজেলা স্বজন সমাবেশের সহসভাপতি রমজান আলী মুক্তি, সাধারণ সম্পাদক সেলিম আল রাজ, সাংস্কৃতিক সম্পাদক গোপা দাস, স্বজন লুৎফা রূপা, শামীমা আনোয়ার, মাহমুদা আক্তার রিপা, বালুচরে জল বইয়ের চিত্রশিল্পী অংশুমান সরকার, কবির পুত্র অনির্বান সরকার প্রমুখ।

অমর একুশে বইমেলায় গৌরীপুর যুগান্তর স্বজন সমাবেশের উদ্যোগে কবি অনামিকা সরকারের কাব্যগ্রন্থ বালুচরে জল বইটি কবিতাচর্চা থেকে প্রকাশিত হয়। কবি অনামিকা সরকারকে উপঢৌকন দিয়ে স্বজনরা সংবর্ধিত করেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১