আজ শুক্রবার ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : অক্টোবর, ২৬, ২০২০, ১১:২৪ অপরাহ্ণ




গৌরীপুরে বর্ণিল উৎসবে প্রতিমা বিসর্জন

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
শারদীয় দুর্গাপূজার শেষ দিনে সোমবার (২৬ অক্টোবর/২০২০) ময়মনসিংহের গৌরীপুরে বর্ণিল উৎসবে প্রতিমা বিসর্জন অনুষ্ঠিত হয়। পৌর শহরের সকল প্রতিমা আরকে সরকারি উচ্চ বিদ্যালয়ের অনন্তসাগর পুকুরে, ডৌহাখলার স্ব স্ব পুকুরে, শ্যামগঞ্জের পুজামন্ডপের প্রতিমা মইলাকান্দা গোবিন্দ বণিকের পুকুরে, সহনাটীর পুজামন্ডপ জলবুরুঙ্গা নদীতে ও ও ভাংনামারী ইউনিয়নের মন্ডপ ব্রহ্মপুত্র নদের বিসর্জন করা হয়। প্রতিমা বিসর্জন ও মন্ডপ পরিদর্শন করেন বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি, ময়মনসিংহের এডিসি (শিক্ষা ও আইসিটি) নাসরিন সুলাতানা, উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ, গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ বোরহান উদ্দিন, অফিসার ইনচার্জ (তদন্ত) মোহাম্মদ কামাল হোসেন, ঢাকা বিশ^বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিব চন্দ্র দাস, উপজেলা পুজা উদযাপন কমিটির সভাপতি অরুন চন্দ্র সরকার, সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র কর প্রমুখ।


এদিকে বিসর্জনকে কেন্দ্রকে করে দুপুর থেকে মন্ডপে মন্ডপে শুরু হয় সত্য, ন্যয় ও মঙ্গলের জন্য রঙখেলায় মেতে উঠেন পুজারীরা। কালিখলা পুজা মন্ডপ, দুর্গাবাড়ি পুজামন্ডপ, মধ্যবাজার পুজামন্ডপ ও বাগানবাড়ি ঘুরে দেখা যায় দুর্গো মায়ের পদচারণ রাঙিয়ে মঙ্গল প্রার্থনা আর রঙখেলা চলছে। এ প্রসঙ্গ কবি অনামিকা সরকার বলেন, মা, এসেছিলো মঙ্গলের আর্শীবাদ নিয়ে এসেছে, করোনামুক্ত হও এ পৃথিবী সেই প্রার্থনা করছি।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০