আজ বৃহস্পতিবার ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রধান প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : মার্চ, ২১, ২০২৩, ৫:২৩ অপরাহ্ণ




গৌরীপুরে পৌর শহরের প্রধান সড়কের দু’পাশে গড়াউঠা ২শতাধিক দোকানপাটের অবৈধ স্থাপনা, সাইনবোর্ড-বারান্দা অপসারণ

ময়মনসিংহের গৌরীপুরে মঙ্গলবার (২১ মার্চ ২০২৩) পৌর শহরের প্রধান সড়কের দু’পাশে গড়ে উঠা ২শতাধিক দোকানপাটের অবৈধ স্থাপনা, সাইনবোর্ড-বারান্দা অপসারণ করা হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন ইউএনও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফৌজিয়া নাজনীন। এ অভিযানে অংশ নেন গৌরীপুর পৌরসভার প্যানেল মেয়র-১ মো. নাজিম উদ্দিন, গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাহমুদুল হাসান। অভিযানে সহযোগিতা করেন ব্যবসায়ী ঐক্য সংগঠনের সভাপতি ইউসুফ আলী, সাধারণ সম্পাদক আলী আকবর আনিছ, ধানপাট ব্যবসায়ী সমিতির সভাপতি মো. শফিকুল ইসলাম হারুন, সাধারণ সম্পাদক বিপ্লব পাল।

এ দিকে গৌরীপুর পৌরসভার মূল সড়ক বালুয়াপাড়া মোড় থেকে স্টেশন ও হাসপাতাল গেইট পর্যন্ত বিপদজ্জজনক ওয়াকসর্প ৮টি, রাস্তার ওপরে ও পাশে রক্ষিত গ্যাস সিলিন্ডারের দোকান ২২টি, বিদ্যুতের খুঁটি ১৭টি, টিএন্ডটির খুঁটি ৬টি, টিএন্ডটির বক্স ২টি, বাঁশের খুঁটি ১১৭টি, সাইনবোর্ড ৬২টি, চায়ের দোকানের টেবিল ৩৮টি, বেঞ্চ ১৮টি, মুরগীর খাঁচা ৪টি, মনোহারী দোকানের সুকেস ৫৩টি মূল সড়কে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। পাটবাজার মোড় থেকে কালিখলা ও ধানমহাল পর্যন্ত ৩১টি দোকানের বারান্দা আবারও রাস্তার সীমানা ঘেঁষে নির্মাণ করা হয়েছে। যৌথবাহিনী অভিযানের সময় এসব দোকানের বারান্দা ভাঙার পর আবারও উত্তোলন করে মূল সড়ক দখলে নেয়ায় যানবাহন ও পথচারীদের চলাচলে বিঘœ সৃষ্টি হচ্ছে।

অপর দিকে শহীদ হারুণ পার্কের সীমানা ঘেঁষে রাস্তা দখলে নিয়েছে ঝমঝম লাইব্রেবী এন্ড ক্রোকারিজ। অস্থায়ী শেডও নির্মাণ করেছেন তিনি। অনুরূপভাবে রাস্তা দখল করে মালামাল রেখেছে মেসার্স আঁখি স্টোর, পিয়ে হার্ডওয়্যার, চাঁদ এ্যালুমেনিয়াম, জারা ক্রোকারিজ স্টোর, শুভ হার্ডওয়্যার, মৌসুমী ক্রোকারিজ, ঢাকা এ্যালুমেনিয়াম, জাহাঙ্গীর আলম নিকেল ওয়াচ, মোড়ল হার্ডওয়ার, জুয়েল স্টোর, দুলাল স্টোর, লাবীব এন্ট্রারপ্রাইজ, সারা সাবা ক্রোকারিজ, শামীম ক্রোকারীজ স্টোর।

এ প্রসঙ্গে গৌরীপুর পৌরসভার প্যানেল মেয়র মো. নাজিম উদ্দিন জানান, শহরকে পরিচ্ছন্ন ও যানজটমুক্ত রাখতে এ অভিযান অব্যাহত থাকবে। সরজমিনে আজ সব দেখেছি, প্রশাসনের কর্মকর্তাগণও সঙ্গে ছিলেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০