শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গৌরীপুরে নির্বাচনে পরাজিত হওয়ায় রাস্তার ইট খুলে নিচ্ছেন চেয়ারম্যান!

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২
মোস্তাফিজুর রহমান বুরহান || স্টাফ রিপোর্টার
  • প্রকাশিত সময় : এপ্রিল, ৭, ২০২২, ১০:০৩ অপরাহ্ণ

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ২নং গৌরীপুর ইউনিয়নের ইউনিয়ন নির্বাচনে পরাজিত হওয়ায় পরাজিত চেয়ারম্যান মো. আনোয়ার হোসেনের নির্দেশে খুলে নেয়া হচ্ছে সলিং রাস্তার ইট! উপজেলার শালীহর গ্রামের মরহুম আফতার উদ্দিনের মেম্বারের বাড়ির সামনে বৃহস্পতিবার (৭এপ্রিল/২০২২) সেই সড়কের ইট উত্তোলন অব্যাহত রয়েছে।
জানা যায়, ৪র্থ ধাপে ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার ২নং গৌরীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন গত ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। নির্বাচনে বর্তমান তৎকালীন চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন দলীয় মনোনয়ন বঞ্চিত হন, দলের বিদ্রোহী প্রার্থী হিসেবে ঘোড়া প্রতীক নিয়ে পরাজিত হন। বিজয়ী হন নৌকা প্রতীকের প্রার্থী মো. হযরত আলী। রাস্তাটি আনোয়ার হোসেন চেয়ারম্যান থাকাকালীন সময়ে অর্থাৎ প্রায় ৮মাস পূর্বে নির্মাণ করা হয়। নির্বাচনে ফেল করায় সলিং রাস্তার ইট খুলে নেয়ার নির্দেশ দেন।
রাস্তার ইট খুলে নেয়ার নির্দেশ প্রদানের বিষয়টি সংবাদিকদের সঙ্গে স্বীকার করেন সাবেক চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন। তিনি জানান, রাস্তার অনুমোদন হয়নি। চেয়েছিলাম এলজিএসসি প্রকল্পের মাধ্যমে করবো। সেটা করতে পারি নাই। তাই যার নিকট থেকে ইট এনে ছিলাম, তাকে বলেছি, ইট খুলে নিয়ে যেতে।
শালীহর গ্রামের রজব আলীর পুত্র আব্দুল সালাম জানান, তিনি চেয়ারম্যানকে ইট দিয়েছিলেন। চেয়ারম্যান এখন টাকাও দিতে পারছে না, ইটও দিচ্ছেন না। তিনি বলেছেন তাই ইট খুলে নিয়ে যাচ্ছি। তিনি আরো বলেন, নির্বাচনে ফেল করার পর রাস্তার ইট খুলে ফেলার ঘটনা আমার জীবনেও শুনি নাই। এটা দুঃখজনক ঘটনা। শালীহর গ্রামের স্বপন মিয়া বলেন, আমাদের কাচা রাস্তাই ভালো ছিলো। এখনতো এ সড়ক দিয়ে হাঁটাই যাবে না। আরেক প্রতিবেশী রিপন মিয়া বলেন, ইট তুলে ফেলায় এখন গর্তের সৃষ্টি হয়েছে। ভালো রাস্তা খুড়ে নষ্ট করা হয়েছে। বাড়ি থেকে এখন গাড়ি নিয়ে বের হওয়াই যাচ্ছে না।
উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ বলেন, রাস্তার ইট খুলে নেয়ার ঘটনাটি অত্যন্ত দুঃখজনক! রাস্তাটি সংরক্ষণের জন্য বর্তমান চেয়ারম্যানকে দায়িত্ব দেয়া হয়েছে। প্রয়োজনে যারা ইট খুলে নিচ্ছে, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে।
২নং গৌরীপুর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মো. হযরত আলী বলেন, পরাজিত চেয়ারম্যান রাস্তার ইট খুলে নিয়ে যাচ্ছে শুনেছি। এলাকাবাসী তাকে না করেছেন, তিনি সেই না শুনে নাই। এটা দুঃখজনক।