শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গৌরীপুরে নববধূকে আত্মহত্যার ঘটনায় মামলা দায়ের

প্রকাশিত হয়েছে- বুধবার, ৫ মে, ২০২১
||
  • প্রকাশিত সময় : মে, ৫, ২০২১, ১১:৪৪ অপরাহ্ণ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার রামগোপালপুর ইউনিয়নের বাহাদুরপুরে রাশিদা আক্তার (১৮) নামে এক গৃহবধূকে আত্মহত্যার প্ররোচনার ঘটনায় মঙ্গলবার রাতে (৪ মে/২০২১) মামলা হয়েছে। নিহতের বাবা ফজলুল হক বাদী হয়ে এ মামলা দায়ের করেন। বুধবার (৫ মে/২০২১) মামলার বিষয়টি নিশ্চিত করেন গৌরীপুর থানার অফিসার ইনচার্জ খান আব্দুল হালিম সিদ্দিকী।
ঈশ^রগঞ্জ উপজেলার সরিশাহাড়ি গ্রামের মৃত আউশ আলীর পুত্র ফজলুল হক জানান, তার মেয়ে যৌতুকের কারণে নির্যাতন-নিপীড়নের শিকার হয়। তাদের অসহযোনিয় নির্যাতনের ফলে গত ২ মে সে হয়তো আত্মহত্যা পথ বেছে নিয়েছে। মামলায় নিহতের স্বামী হৃদয় মিয়া, শ^শুড় রফিকুল ইসলাম রফিক, শ^াশুড়ি রহিমা আক্তার, জেঠা শ^শুড় ইসলাম উদ্দিনকে আসামী করা হয়েছে।
তবে নিহতের ভাই ফজলুল হকের পুত্র মো. উজ্জল মিয়া জানান, প্রায় ৭মাস পূর্বে তার ছোট বোনকে রামগোপালপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের মো. রফিক মিয়ার পুত্র মো. হৃদয় মিয়ার নিকট পারিবারিকভাবে বিয়ে দেন। বিয়ের পর থেকেই যৌতুকের টাকার জন্য তার বোনের ওপর নির্যাতন-নিপীড়ন চলছিলো। বারবার টাকা দেয়া হলেও বোনের ওপর নির্যাতন বন্ধ হয়নি। গত ৬/৭দিন আগে মাহে রমজানের ইফতার সামগ্রী ও বোনজামাই-বোনের জন্য নতুন কাপড়-চোপড়ও নিয়ে আসি। এর দু’দিন পরেই বোন ফোন দেয় টাকার জন্য তাকে নির্যাতন করছে, কিছু টাকা দিতে হবে। আমরা বোর ধানকাটা নিয়ে ব্যস্ত ছিলাম, বলেছি পরে দিবো। এরমধ্যে বোনকে মেরে আড়া’র ঝুলিয়ে রেখেছে। গত রোববার (২ মে/২১) প্রথমে খবর দেয় অসুস্থ এরপরে শোনতে চাই আমার বোনকে মেরে ফেলেছে।
গৌরীপুর থানার অফিসার ইনচার্জ খান আব্দুল হালিম সিদ্দিকী জানান, সুরতহাল রিপোর্ট ও পারপাশি^ক অবস্থায় ঘটনাটি আত্মহত্যা বলে ধারণা করা হচ্ছে। ময়নাতদন্ত প্রতিবেদন ও তদন্তে মৃত্যুর প্রকৃত রহস্য উন্মোচিত হবে।