শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

গৌরীপুরে খাদ্যবান্ধব কর্মসূচীর চাল ৪বছর কে নিলো? তদন্তে ইউএনও

প্রকাশিত হয়েছে- সোমবার, ১৩ এপ্রিল, ২০২০
||
  • প্রকাশিত সময় : এপ্রিল, ১৩, ২০২০, ৭:০০ অপরাহ্ণ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ২নং গৌরীপুর ইউনিয়নের খাদ্য বান্ধব কর্মসূচীর অধিনে ১০ কেজি’র চাল ৪বছর যাবত কে নিলো; রোববার (১২ এপ্রিল/২০২০) তদন্তে যান উপজেলা নির্বাহী অফিসার সেঁজুতি ধর।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিপ্লব কুমার সরকার ও গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোঃ বোরহান উদ্দিন।
অভিযোগে জানা যায়, করোনা ভাইরাসের কারণে এ বছর প্রশাসনিক সিদ্ধান্তক্রমে খাদ্যবান্ধব কর্মসূচীর অধিনে প্রত্যেক ডিলারের দোকানের সামনে সুবিধাভোগীদের তালিকা জনসম্মুখে প্রকাশ করা হয়। প্রকাশিত তালিকায় ২নং গৌরীপুর ইউনিয়নের প্রায় ৬০জনের নাম থাকলেও তারা চাল পাননি। বিগত ৪বছর যাবত এ চাল কে নিলো; ঘটনা তদন্ত ও সুবিধাভোগীদের চাল ফেরতের দাবিতে চাল বঞ্চিতরা শহরে বিক্ষোভ মিছিল ও তাদের চাল ফেরত দেয়ার দাবিতে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি দেন।
এ অভিযোগের প্রেক্ষিতে রোববার খাদ্যবান্ধব কর্মসূচীর ডিলার মোঃ রুকুনুজ্জামান পল্লবের দোকানে যান তদন্ত কমিটি। ডিলার ও চালবঞ্চিতদের সঙ্গে আলোচনা করেন। তদন্ত কমিটির প্রধান ইউএনও সেঁজুতি ধর চাল পায়নি এমন ৩৮জনের নামে তাৎক্ষনিক নতুন কার্ড ইস্যু করেন। তাদেরকে এ মাসে বিনামূল্যে ৩০ কেজি করে চাল প্রদানের জন্য ডিলারকে আদেশ দেন। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিপ্লব কুমার জানান, এ কর্মসূচীর অধিনে প্রত্যেক সুবিধাভোগী বছরে ৫বার ৩০ কেজি করে ১৫০ কেজি চাল প্রতি কেজি ১০টাকা মূল্যে পাওয়ার কথা ছিলো। ইউএনও স্যারের নির্দেশে ডিলারকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। ডিলার মোঃ রুকুনুজ্জামান পল্লব জানান, প্রত্যেক মাসে কার্ডধারী বা তার স্বজনরা চাল নিয়েছে।