শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ -|- ১৫ই চৈত্র, ১৪৩০-বসন্তকাল -|- ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

গৌরীপুরে কৃষক সমিতির ৫ দফা দাবীতে স্মারকলিপি প্রদান

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২
প্রধান প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ১৮, ২০২২, ৫:৫১ অপরাহ্ণ

বাংলাদেশ কৃষক সমিতি ময়মনসিংহের গৌরীপুর উপজেলা শাখার উদ্যোগে মঙ্গলবার (১৮জানুয়ারি/২০২২) বিক্রিত সারের মেমো প্রদান, সার পাচার বন্ধকরণ, নিম্নমানের অনুসার বিক্রয় বন্ধকরণ, মূল্য তালিকা টাঙানো বাধ্যতামূলককরণসহ ৫ দফা দাবীতে স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপি গ্রহণ করেন উপজেলা কৃষি অফিসার লুৎফুন্নাহার।

স্মারকলিপি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, আমরা স্মারকলিপি পেয়েছি। সারের বাজারে নিয়মিত মনিটরিং করা হচ্ছে। সুনির্দিষ্ট কোনো অভিযোগ পেলে দ্রুত ব্যবস্থা নিব। এছাড়াও মনিটরিং কার্যক্রমও আরো জোরদার করা হবে।

স্মারকলিপি প্রদানে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষক সমিতি গৌরীপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মজিবুর রহমান ফকির, সদস্য মোঃ আব্দুল লতিফ, ওবায়দুর রহমান, বোকাইনগর ইউনিয়ন কৃষক সমিতির যুগ্ম-আহবায়ক মোহাম্মদ আলী, সদস্য মোঃ জাহাঙ্গীর খান পাঠান ও কৃষক খলিল খান পাঠান। স্মারকলিপির ৫ দফা দাবীর মধ্যে রয়েছে উপজেলা কৃষি অফিস থেকে প্রতিদিন বাজার তদারকি করতে হবে, খুচরা ও পাইকারি দোকানে লাল ব্যানারে মূল্য তালিকা টানানো বাধ্যতামূলক করতে হবে, কৃষকের নিকট বিক্রিত সারের মেমো প্রদান বাধ্যতামূলক করতে হবে ও যথাযথভাবে বিক্রয় রেজিস্ট্রার খাতা ব্যবস্থাপনা নিশ্চিত করতে হবে, নির্ধারিত এলাকার সার অন্য এলাকায় পাচার বন্ধ করতে হবে, নিম্ন মানের অনু সার (জিঙ্ক, বোরন, সালফার) ও কীটনাশক বিক্রয় বন্ধ করতে হবে