আজ বুধবার ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
||
  • প্রকাশিত সময় : জানুয়ারি, ২, ২০২১, ৭:৩৮ অপরাহ্ণ




গৌরীপুরে কমরেড মণি সিংহের স্মরণসভা অনুষ্ঠিত

 

মোখলেছুর রহমান, স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের গৌরীপুরে বাংলাদেশ কৃষক সমিতি গৌরীপুর উপজেলা কমিটির উদ্যোগে শুক্রবার (১জানুয়ারি২০২১)বিকাল ৩টায় এনটিটি রেসিডেন্সিয়াল মডেল স্কুলে কমরেড মণি সিংহের ৩০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। স্মরণ সভায় সভাপতিত্ব করেন কৃষক সমিতির উপজেলা কমিটির সভাপতি লুৎফর রহমান। সঞ্চালনায় ছিলেন উপজেলা কমিটির সাধারণ সম্পাদক মজিবুর রহমান ফকির। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কমরেড মণি সিংহ ও কৃষক সমিতির এককালীন সাংগঠনিক সম্পাদক প্রয়াত কমরেড অনিমা সিংহ’র সুযোগ্য পুত্র সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড দিবালোক সিংহ। বিশেষ অতিথি ছিলেন সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সদস্য ও ময়মনসিংহ জেলা কমিটির সভাপতি এডভোকেট এমদাদুল হক মিল্লাত, কৃষক সমিতির ময়মনসিংহ জেলা কমিটির সাধারণ সম্পাদক মোতাহার হোসন ও সাংগঠনিক সম্পাদক নুরুজ্জমান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিপিবি গৌরীপুর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড হারুন আল বারী, ক্ষেতমজুর সমিতির কেন্দুয়া উপজেলা কমিটির সভাপতি ডাঃ আবুল কাশেম, ক্ষেতমজুর নেতা ডাঃ মোহাম্মদ শহীদুল্লাহ, বাংলাদেশ মহিলা পরিষদ গৌরীপুর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক মমতাজ বেগম, উদীচীর উপজেলা সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান, ছাত্র ইউনিয়নের উপজেলা কমিটির সভাপতি আলী আশরাফ আবির, ছাত্র ইউনিয়নের উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক এনামুল হাসান অনয়।

কমরেড মিল্লাত তার বক্তব্যে বলেন, স্বাধীনতা সংগ্রামে কমরেড মণি সিংহের অবদান অবিস্মরণীয়, কিন্তু বর্তমান সময়ে দেশ নিপতিত হয়েছে এক করপোরেট সংস্কৃতির অতল গহ্বরে। এখান থেকে দেশকে উদ্ধার করতে কমরেড মণি সিংহ্ ও তার আদর্শ আমাদের জন্য আলোকবর্তিকা স্বরূপ। প্রধান অতিথির বক্তব্যে কমরেড দিবালোক সিংহ কমরেড মণি সিংহের শৈশব, যৌবন, ও অসুস্থ হওয়ার আগ পর্যন্ত তাঁর বিপ্লবী জীবনের বর্ণনা দিয়ে বলেন, একজন সত্যিকার বিপ্লবীই পারেন তাঁর মতো ত্যাগ স্বীকার করতে। ব্রিটিশ বিরোধী স্বাধীনতা আন্দোলন, টঙ্ক আন্দোলন, সর্ব ভারতে কমিউনিস্ট পার্টি গড়ে তোলা, সিপিবি গঠনে অবদান, স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় অবদান কমরেড মণি সিংহকে চির স্মরণীয় করে রাখবে। সভায় কমরেড মণি সিংহের প্রতি শ্রদ্ধা ও করোনায় জীবন কেড়ে নেয়া কৃষক নেতা আবুল হাসেমসহ অন্যান্যদের স্মৃতির প্রতি সম্মান জানাতে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০