আজ বৃহস্পতিবার ১৪ই চৈত্র, ১৪৩০, ২৮শে মার্চ ২০২৪

শিরোনাম:
কামারিয়া ইউনিয়নকে আধুনিক ও স্মার্ট ইউনিয়ন গড়ার লক্ষ্যে কাজ করছে ইউপি চেয়ারম্যান আজহার খুলনার মাকসিদুলের বিভীষিকাময় ২৪ ঘণ্টা : গৌরীপুরেটর্চারসেল থেকে আবারও যুবক উদ্ধার \ গ্রেফতার-১ মুক্তিযুদ্ধা মেজবা উদ্দিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন গৌরীপুরে বিএমএসএফের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত গৌরীপুর মহিলা কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ময়মনসিংহে মেধা ও যোগ্যতায় পুলিশ কনস্টেবল পদে চাকুরী পেলেন ১২৮ জন পুলিশের উর্দ্বতন কর্মকর্তা পরিচয়ে ফেইসবুকে প্রতারণা।  ডিবির হাতে গ্রেফতার মসিকের উদ্যোগে ৫৫০ টাকা কেজি গরুর মাংস বিক্রি শুরু শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি হলেন ময়মনসিংহের রাকিবুল হাসান মিলন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস :গৌরীপুরে পতাকা মিছিল ও সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধন
||
  • প্রকাশিত সময় : এপ্রিল, ২৫, ২০২১, ১১:০১ অপরাহ্ণ




গৌরীপুরের ভাষা সৈনিক এম.সি.এ হাতেম আলী মিয়ার ১৬তম মৃত্যুবার্ষিকী

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার এম.সি.এ মুক্তিযুদ্ধের সংগঠক ভাষা সৈনিক সাংবাদিক হাতেম আলী মিয়ার ১৬তম মৃত্যু বার্ষিকী সোমবার (২৬এপ্রিল/২০২১)।
তাঁর মৃত্যু বার্ষিকী উপলক্ষে সংক্ষিপ্তকারে হাতেম আলী মিয়া স্মৃতি সংসদের উদ্যোগে স্মরণসভা ও আলোচনা, বিশেষ দোয়া, কবর জিয়ারত, ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। তিনি কৃষক প্রজা পাটির মাধ্যমে রাজনীতিতে প্রবেশ করেন। পাকিস্তান আন্দোলন, ১৯৪৮সালের ভাষা আন্দোলন, ১৯৭১’র মুক্তিযুদ্ধে অগ্রণী ভূমিকা পালন করেন। মুসলিম সরকারের বিরুদ্ধে বক্তৃতা করায় ১৯৫৩সালে কারারুদ্ধ হন। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসাবে ১৯৭০এর নির্বাচনে বিজয়ী হন। তিনি ইয়োত্থ ক্যাম্পের পরিচালক ছিলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অত্যন্ত অনুগত সহচর ছিলেন। তিনি দীর্ঘদিন উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন। তাঁর ১৬তম মৃত্যুবার্ষিকীতে পরিবারের পক্ষ থেকে সবার নিকট দোয়া প্রার্থনা করেছেন।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১