আজ মঙ্গলবার ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শিরোনাম:
||
  • প্রকাশিত সময় : আগস্ট, ১১, ২০২০, ৬:০৪ অপরাহ্ণ




গৌরীপুরের ইউরিয়া; নন ইউরিয়া সার নিয়ন্ত্রণহীন!

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় ইউরিয়া, নন ইউরিয়া সার নিয়ন্ত্রণহীন! উপজেলার বরাদ্দকৃত সার যাচ্ছে পাশ^বর্তী উপজেলা ও জেলার প্রত্যন্ত অঞ্চলের বাজারগুলোতে। মঙ্গলবার (১১ আগস্ট/২০২০) গৌরীপুর-বেখৈরহাটি সড়কের হ্যান্ডট্রলি (স্থানীয়ভাবে নির্মিত ইঞ্জিনচালিত ভ্যান) দিয়ে সার পাচারের খবর পাওয়া গেছে।
প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, গৌরীপুর-বেখৈরহাটি সড়কে প্রায়শঃ ইউরিয়া ও ননইউরিয়া সার যাচ্ছে নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলার বিভিন্ন হাট-বাজারে। গৌরীপুর উপজেলার খুচরা এক সারের ব্যবসায়ীর দোকানও ভূইয়ারবাজারে। মঙ্গলবার (১১ আগস্ট/২০২০) দুপুরে হ্যান্ডট্রলি চালক রামগোপালপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের জালাল উদ্দিনের পুত্র জাসদ মিয়া জানান, তিনি গৌরীপুর পৌরসভার মোক্তার উদ্দিন চৌধুরীর দোকান থেকে এ সার নিয়ে এসেছেন। সার যাবে মাওহা ইউনিয়নের বিষমপুর বাজারে মজলু মিয়ার দোকানে।
এদিকে সারের ডিলার মোক্তার উদ্দিন জানান, তিনি সার বিক্রি করেছেন অচিন্তপুর ইউনিয়নের শাহগঞ্জ বাজারের সারের ব্যবসায়ী মোঃ দুলাল মিয়ার নিকট। মাওহা ইউনিয়নের বিষমপুরে কার সার যাচ্ছে, তিনি তা জানেন না। মাওহা ইউনিয়নের নির্ধারিত ডিলার বীর মুক্তিযোদ্ধা রতন সরকার জানান, মাওহা ইউনিয়ন অন্যকোন ডিলারের সার আসার কথা নয়; কার সার এসেছে বা কোথায় যাচ্ছে তিনি তা বলতে পারবেন না।
লংক্ষাখোলা মোড়ের আব্দুর রশিদ জানান, গৌরীপুরের সার প্রতিদিনই পাচার হচ্ছে নেত্রকোণার কেন্দুয়া ও পাশ^বর্তী এলাকায়।
কৃষি অফিস সূত্র জানায়, অচিন্তপুর ইউনিয়নের দায়িত্বে আল আমিন ট্রেডার্স, মাওহা ইউনিয়নে তন্নী মুন্না এন্টারপ্রাইজের আর মোক্তার উদ্দিন চৌধুরী’র দু’টি ডিলারের অধিনে সহনাটী ইউনিয়ন ও গৌরীপুর পৌরসভা।
উপজেলা কৃষি অফিসার লুৎফুন্নাহার জানান, এ বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০