শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ -|- ১৫ই চৈত্র, ১৪৩০-বসন্তকাল -|- ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

গৌরীপুরকে বুধবার ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী!

প্রকাশিত হয়েছে- সোমবার, ২০ মার্চ, ২০২৩
নিজস্ব প্রতিবেদক || দৈনিক বাহাদুর
  • প্রকাশিত সময় : মার্চ, ২০, ২০২৩, ৯:৪১ অপরাহ্ণ

বুধবার (২২ মার্চ ২০২৩) ময়মনসিংহের গৌরীপুর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষ্যে সোমবার (২০মার্চ ২০২৩) অফিসাস ক্লাব মিলনায়তনে সাংবাদিকদের প্রেস ব্রিফিং করেন উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীন।
তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নে ‘বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না’ এ কর্মসূচির অধিনে গৌরীপুর উপজেলার ‘ক শ্রেণির’ ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বুধবার সকাল ৯টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৌরীপুর উপজেলার ২১জন উপকারভোগীর মাঝে গৃহ হস্তান্তর করে এ উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত এলাকা ঘোষনা করবেন।
তিনি আরও জানান, এ উপজেলায় প্রথম ধাপে ১০২টি, ২য় ধাপে ২৫ টি ও ৩য় ধাপে ৪২ টি পরিবারকে ভূমি ও গৃহ প্রদান করা হয়েছে। ৪র্থ ধাপে ২১টিসহ এ উপজেলায় ১৯০টি পরিবার এ সুবিধাপ্রাপ্ত হয়েছেন।
প্রেসব্রিফিংয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন খান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, উপজেলা প্রকৌশলী অসিত বরণ দেব, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার সোহেল রানা পাপ্পু, ২নং গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হযরত আলী, বোকাইনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল মুক্তাদির শাহীন প্রমুখ।