আজ বুধবার ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

||
  • প্রকাশিত সময় : জুলাই, ১৮, ২০২০, ১:১৯ অপরাহ্ণ




কেন্দুয়ায় করোনা উপসর্গে কবিরাজের মৃত্য

 

কেন্দুয়ায় করোনা উপসর্গে কবিরাজের মৃত্য
বাহাদুর ডেস্কঃ নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলায় এবার করোনা উপসর্গ নিয়ে আরাধন বর্মণ (৬০) নামে এক কবিরাজের মৃত্যু হয়েছে।

শুক্রবার সকালে সামাজিক নিয়ম কানুন মেনে স্বাস্থ্যকর্মীসহ কেন্দুয়া থানার ওসি ও ইউএনও’র উপস্থিতিতে তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

আরাধন বর্মণ উপজেলার সান্দিকোনা ইউনিয়নের সাহিতপুর গ্রামের বাসিন্দা। এলাকায় কবিরাজ হিসেবেই পরিচিত ছিলেন।

গত কয়েকদিন ধরে সর্দি জ্বরসহ করোনা উপসর্গ দেখা দিলে বৃহস্পতিবার রাতে অবস্থা বেশি অবনতি হয়। পরে আদমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ময়মনসিংহে প্রেরণ করেন। পরে পথেমধ্যে আরাধনের মৃত্যু হয়। তবে তার জীবিত অথবা মৃত কোনো অবস্থায় নমুনা সংগ্রহ করা হয়নি।

 

এ ব্যাপারে কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএইচও) ডা. হাসিব আহসান সত্যতা নিশ্চিত করে বলেন, রোগীটিকে খুব ক্রিটিক্যাল অবস্থায় নিয়ে আসে তাও অনেক রাতে। তখন নমুনা নেয়ার মতো পরিস্থিতি ছিল না। পরে তাকে দ্রুত অক্সিজেন দিয়ে ত্রি পয়েন্ট থেকে সেভেনে তুলে আমরা সরকারি অ্যাম্বুলেন্সে করে পাঠাই। নমুনাগুলো দ্রুত নিয়ে দ্রুত পরীক্ষা করাতে হয় বলে মৃত্যুর পরও সুযোগ ছিল না বলে তিনি জানান।

এ ব্যাপারে তিনি তাৎক্ষণিক ইউএনওকে অবহিত করেছেন।

পরে ইউএনও পুলিশ ও স্বাস্থ্যকর্মীসহ মৃতের বাড়িতে যান। বাড়িটি লকডাউনের মতো করে রাখা হয়েছে। তবে আগামীকাল মৃতের বাড়ির সকলকের নমুনা সংগ্রহ করা হবে বলেও জানান তিনি।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০