আজ বৃহস্পতিবার ১৫ই চৈত্র, ১৪৩০, ২৯শে মার্চ ২০২৪

শিরোনাম:
কামারিয়া ইউনিয়নকে আধুনিক ও স্মার্ট ইউনিয়ন গড়ার লক্ষ্যে কাজ করছে ইউপি চেয়ারম্যান আজহার খুলনার মাকসিদুলের বিভীষিকাময় ২৪ ঘণ্টা : গৌরীপুরেটর্চারসেল থেকে আবারও যুবক উদ্ধার \ গ্রেফতার-১ মুক্তিযুদ্ধা মেজবা উদ্দিনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন গৌরীপুরে বিএমএসএফের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত গৌরীপুর মহিলা কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন ময়মনসিংহে মেধা ও যোগ্যতায় পুলিশ কনস্টেবল পদে চাকুরী পেলেন ১২৮ জন পুলিশের উর্দ্বতন কর্মকর্তা পরিচয়ে ফেইসবুকে প্রতারণা।  ডিবির হাতে গ্রেফতার মসিকের উদ্যোগে ৫৫০ টাকা কেজি গরুর মাংস বিক্রি শুরু শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি হলেন ময়মনসিংহের রাকিবুল হাসান মিলন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস :গৌরীপুরে পতাকা মিছিল ও সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধন
রনবীর রায় রাজ || কুড়িগ্রাম জেলা প্রতিনিধি
  • প্রকাশিত সময় : নভেম্বর, ১৩, ২০২২, ১:২৭ অপরাহ্ণ




কুড়িগ্রামের ফুলবাড়ীতে কমিটির সদস্যদের অজান্তে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের অভিযোগ

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বালারহাট আদর্শ স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরুজ্জামান সরকারের বিরুদ্ধে গভর্নিং বর্ডির সদস্য ও শিক্ষক প্রতিনিধিদের না জানিয়ে গোপনে বেশ কিছু পদে পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই শিক্ষা প্রতিষ্ঠানের অভিভাবক সদস্য, শিক্ষক প্রতিনিধি ও স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। জানা গেছে, গত ৬ নভেম্বর দৈনিক আমার বার্তা নামের একটি জাতীয় দৈনিকে একজন ল্যাব সহকারী (রসায়ন) একজন ল্যাব সহকারী (পদার্থ), একজন ল্যাব সহকারী ( জীব বিজ্ঞান) ও একজন ল্যাব সহকারী (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) সহ মোট ৪টি পদে দরখাস্ত করে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়। বিজ্ঞপ্তিটি গোপন রাখার চেষ্টা করা হলেও ফেসবুকের কল্যানে অভিভাবক সদস্য ও শিক্ষক প্রতিনিধিদের মাঝে ছড়িয়ে পড়ে। মুহুর্তের মধ্যে সর্ব মহলে জানাজানি হলে অভিভাবক সদস্য, শিক্ষক প্রতিনিধি ও স্থানীয়রা ভারপ্রাপ্ত অধ্যক্ষের প্রতি চরম ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেন। নিয়োগ বানিজ্যের আশায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ যে নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশ করেছেন তা সম্পূর্ণ বিধি বহির্ভুত বলে অভিভাবক সদস্য ও শিক্ষক প্রতিনিধিরা অভিযোগ করেন। কলেজ স্তরের অভিভাবক সদস্য নুরুউদ্দিন নুরু ও সাত্তার আলী জানান, নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশের ব্যাপারে ভারপ্রাপ্ত অধ্যক্ষ আমাদের কিছুই জানাননি। এই প্রথম আপনার মাধ্যমে জানতে পারলাম। তিনি আমাদেরকে না জানিয়ে কাজটি করা ঠিক করেননি। স্কুল স্তরের অভিভাবক সদস্য ইয়াকুর আলীর নিকট নিয়োগ বিজ্ঞাপ্তি প্রকাশের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, আমাকে জানিয়ে করেননি। এখন হয়তো জানাতে পারেন। কলেজ স্তরের শিক্ষক প্রতিনিধি ইউ কে জেড ফেরদৌসি ও স্কুল স্তরের শিক্ষক প্রতিনিধি রতন চন্দ্র রায় জানান, ভারপ্রাপ্ত অধ্যক্ষ কবে নিয়োগ বিজ্ঞাপ্তি প্রকাশ করেছেন তা আপনার মাধ্যমে জানতে পারলাম। যে যেহেতু আমাদের সাথে আলোচনা না করে গোপনে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। সেই অনুযায়ী নিয়োগ বিজ্ঞপ্তিটি সম্পূর্ন অবৈধ বলে জানান তারা। বালারহাট আদর্শ স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনিরুজ্জামান সরকার জানান, সকলের সাথে আলোচনা সাপেক্ষে বিধি মোতাবেক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কমিটিকে না জানিয়ে কোন প্রতিষ্ঠান প্রধানই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেন না। বালারহাট আদর্শ স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি মিজানুর রহমানকে বিজ্ঞপ্তি প্রকাশের বিষয়ে জানেন কিনা প্রশ্ন করা হলে তিনি বলেন,ব্যস্ত আছি, এ বিষয়ে আপনার সাথে পরে কথা হবে।




Comments are closed.

     এই বিভাগের আরও খবর




অনলাইন জরিপ

জাতিসংঘের বিশেষ দূত এলিস ক্রুজ বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির সুফল সব মানুষের কাছে পৌঁছাচ্ছে না। আপনিও কি তা-ই মনে করেন?

View Results

Loading ... Loading ...

পুরনো সংখ্যার নিউজ

রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১