বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

কাজী এম.এ মোনায়েম স্যার- স্মৃতি কথা লিখুন

প্রকাশিত হয়েছে- শনিবার, ২৫ এপ্রিল, ২০২০
||
  • প্রকাশিত সময় : এপ্রিল, ২৫, ২০২০, ৮:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :
ময়মনসিংহের গৌরীপুরে শুক্রবার (২৪ এপ্রিল/২০২০) একদিনে না ফেরা দেশে চলে গেলেন প্রিয় শিক্ষক কাজী এম.এ মোনায়েম। শোকাতুর গৌরীপুর। শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ও প্রিয় শিক্ষার্থীদের শোক বার্তায় সামাজিক যোগাযোগ মাধ্যম শোকের কালো রঙ ধারণ করেছে।

প্রিয় শিক্ষককে নিয়ে আপনাদের মনের অনুভূতি বা স্মৃতিকথা দৈনিক বাহাদুর নিয়মিতভাবে প্রকাশের উদ্যোগ গ্রহণ করেছে। দৈনিক বাহাদুর ফেইজে, ফেসবুকে বা ইমেইলে আপনার লেখা পাঠান। আমরা গুরুত্বের সঙ্গে আপনার লেখা নিয়মিত প্রকাশ করবো।

গৌরীপুর সরকারি কলেজের প্রাক্তন প্রফেসর কাজী এম.এ মোনায়েম (৭৩) শুক্রবার (২৪ এপ্রিল/২০২০) দুপুর ১২টায় পৌর শহরের কলাবাগানস্থ নিজ বাসায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে —- রাজিউন)। তিনি দীর্ঘদিন যাবত ডায়াবেটিকস্ সহ নানা রোগে আক্রান্ত ছিলেন। বোকাইনগর ইউনিয়নের কাজীবাড়ী নিজ গ্রামে বিকাল সাড়ে ৫টায় জানাযা শেষে দাফন সম্পন্ন হয়। মৃত্যুকালে স্ত্রী, ২ ছেলে ১ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
তিনি দৈনিক যুগান্তরের দেশসেরা পাঠক সংগঠন ময়মনসিংহের যুগান্তর স্বজন সমাবেশের সভাপতি, আনন্দ মোহন কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান, গৌরীপুর প্রেসকাবের প্রতিষ্ঠাতা সভাপতি, দৈনিক সংবাদের প্রতিনিধি, ময়মনসিংহ হাজী কাসেম আলী কলেজে অধ্যক্ষ, অন্যচিত্র উন্নয়ন সংস্থার অনারারী চেয়ারম্যান, বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর বিএনসিসি রমনা রেজিমেন্টের অনারারী ক্যাপ্টেন হিসাবে দায়িত্ব পালন করেন। শিক্ষার উন্নয়ন, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কার্যক্রমের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। তিনি গৌরীপুরের ইতিহাস ঐতিহ্য ও কিংবদন্তী গ্রন্থের লেখক।